বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শালবনির ক্যাম্পে জওয়ানের ঝুলন্ত দেহ উদ্ধার, কেন এই মৃত্যু?
অস্বাভাবিক মৃত্যু জওয়ানের (প্রতীকী ছবি)
অস্বাভাবিক মৃত্যু জওয়ানের (প্রতীকী ছবি)

শালবনির ক্যাম্পে জওয়ানের ঝুলন্ত দেহ উদ্ধার, কেন এই মৃত্যু?

  • অনেকেরই মনে ঘুরে ফিরে আসছে সেই ৮ই মার্চের স্মৃতি। সেদিন ক্যাম্প থেকে উদ্ধার হয়েছিল দুই জওয়ানের দেহ।

গত ৮ই মার্চ। শালবনির ক্যাম্পে অস্বাভাবিক মৃত্যু হয়েছিল দুই জওয়ানের। এক মহিলা ও এক পুরুষ জওয়ানের সেই মৃত্যুর ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল বিভিন্ন মহলে। সেই রেশ ফুরানোর আগেই এবার সেই মেদিনীপুরের শালবনির কোবরা ক্যাম্প থেকেই উদ্ধার অপর এক জওয়ানের দেহ। সূত্রের খবর, অস্বাভাবিক মৃত্য়ু হয়েছে তাঁরও। মনে করা হচ্ছে আত্মহত্যা করেছেন ওই সিআরপিএফ জওয়ান। বুধবার সন্ধ্যায় শালবনি ক্যাম্পের ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছে । মৃত জওয়ানের নাম শিবকান্ত প্রসাদ। ৩৮ বছর বয়সী ওই জওয়ান উত্তরপ্রদেশের বালিয়ার বাসিন্দা ছিলেন। মানসিক অবসাদ থেকে তিনি আত্মহত্যা করেছেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্রের খবর,  কিছুদিন আগেই ছুটি কাটিয়ে তিনি বাড়ি থেকে ফিরেছিলেন। এরপর কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। সেখানেই আত্মহত্যা করেন বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তবে এব্যাপারে বাহিনীর তরফে কিছু জানানো হয়নি। কীভাবে তাঁর মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। মানসিক অবসাদ নাকি আত্মহত্যার পেছনে অন্য কোনও কারণ রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। আপাতত তাঁর দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। 

এদিনের ঘটনার জেরে অনেকেরই মনে ঘুরে ফিরে আসছে সেই ৮ই মার্চের স্মৃতি। সেদিন ক্যাম্প থেকে উদ্ধার হয়েছিল দুই জওয়ানের দেহ। একজনের নাম রাজীব কুমার ও অপরজনের নাম রাবেরি সেজলবেন। প্রাথমিকভাবে অনুমান করা হয় তাঁদের মধ্যে প্রণয়ঘটিত সম্পর্ক ছিল। সেই রাজীব কুমারও উত্তরপ্রদেশের বাসিন্দা ছিলেন।

 

বন্ধ করুন