বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রিষড়ায় যাওয়ার পথে পুলিশের বাধার মুখে কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং টিম

রিষড়ায় যাওয়ার পথে পুলিশের বাধার মুখে কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং টিম

রিষড়ায় পুলিশি বাধার মুখে কেন্দ্রীয় ফ্যাক্ট ফাইন্ডিং দলের সদস্যরা। 

শনিবার উপদ্রুত রিষড়ায় ঢোকার চেষ্টা করেন কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা। দমদম বিমানবন্দর থেকে গাড়িতে করে রিষড়ার উদ্দেশে রওনা দেন দলের ৬ সদস্য। রিষড়া ঢোকার আগে দিল্লি রোডের ওপর বাঙ্গিরহাটি মোড়ে তাঁদের গাড়ি দাঁড় করায় পুলিশ।

বিজেপি নেতাদের পর এবার রিষড়ায় প্রবেশে পুলিশি বাধার মুখে কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং দল। শনিবা ৬ জনের ফ্যাক্ট ফাইন্ডিং দল রিষড়ায় উপদ্রুত এলাকায় যাওয়ার চেষ্টা করেন। তাদের দিল্লি রোডের ওপরেই আটকে দেয় পুলিশ। জানানো হয়, ১৪৪ ধারা জারি থাকায় আপাতত রিষড়ায় ঢুকতে পারবেন না তারা।

গত রবিবার সন্ধ্যায় রিষড়ায় রাম নবমীর মিছিলে হামলা পরবর্তী হিংসার পরদিনই ফ্যাক্ট ফাইন্ডিং দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার। সোমবার রাতে সেখানে ফের হিংসা ছড়ায়। রাম নবমীর মিছিলে অংশগ্রহণকারীদের বাড়িতে হামলা চালানোর পাশাপাশি পুলিশকে লক্ষ্য করেও হামলা চালানো হয়। পরদিন ঘটনাস্থলে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। কিন্তু বিজেপির কোনও নেতাকে সেখানে ঢুকতে দেয়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

শনিবার উপদ্রুত রিষড়ায় ঢোকার চেষ্টা করেন কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা। দমদম বিমানবন্দর থেকে গাড়িতে করে রিষড়ার উদ্দেশে রওনা দেন দলের ৬ সদস্য। রিষড়া ঢোকার আগে দিল্লি রোডের ওপর বাঙ্গিরহাটি মোড়ে তাঁদের গাড়ি দাঁড় করায় পুলিশ। উপস্থিত পুলিশ আধিকারিকরা জানান, ১৪৪ ধারা জারি থাকায় সেখানে ঢোকা যাবে না। বেশ কিছুক্ষণ ২ পক্ষের মধ্যে আলোচনা চলে। এর পর নিজেদের মধ্যে আলোচনা করেন ফ্যাক্ট ফাইন্ডিং দলের সদস্যরা। এর পর বেশ কিছুক্ষণ অপেক্ষা করে ফিরে যান তাঁরা। সূত্রের খবর, আগামী কাল বা পরশু ফের তাঁরা রিষড়া যাওয়ার চেষ্টা করতে পারেন।

কেন্দ্রীয় দলের এক সদস্য জানান, আমাদের সেখানে গিয়ে দল পাকানোর কোনও উদ্দেশ নেই। আমরা সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে যেতে চাই। দরকারে আমদের মধ্যে ৩ জনকে যেতে দেওয়া হোক। কিন্তু পুলিশ ১৪৪ ধারার বাহানায় বাধা দিচ্ছে। বলছে, বিষয়টি আদালতে বিচারাধীন।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

নয়া ‘ভূমিকা’-র জন্য আর অপেক্ষা করতে পারছি না! ধোনির ১২ শব্দে বিস্ফোরণ ফেসবুকে ISL 2023 (Hyderabad vs NorthEast Utd) Live Updates: আম্বানিদের অনুষ্ঠান শেষে জমিয়ে পার্টি! মেয়ে সুহানাকে জড়িয়ে নাচলেন শাহরুখ যশ-অক্ষয়ের ব্যাটে রঞ্জির সেমিতে দুরন্ত প্রত্যাবর্তন বিদর্ভের, কিছুটা চাপেই এমপি ‘মা ফোন করে জানতে চাইছে…’, বয়সে ছোট শোভনের গলাতেই মালা দেবেন সোহিনী? ভোটেই দাঁড়াব না! মহিলার সঙ্গে অশ্লীল ভিডিয়ো বিজেপি প্রার্থীর, পুরো 'ডিপফেক' দৈনিক মজুরিতে চরম বৈষম্যের অভিযোগ মৎস্য দফতরে, বেতন পাচ্ছেন না অনেকে শিবরাত্রিতে বাড়িতে লাগাতে পারেন এই ৩ গাছ, সুখ সমৃদ্ধি তুঙ্গে রাখতে রইল টিপস ‘শো-কজ চিঠি পড়িনি, সন্ধ্যায় সুদীপদার বাড়ি চা খেতে যাব,’ বললেন কুণাল রাহা কেমন আনন্দ করেছে জামনগরে, মেয়ের সঙ্গে টুকরো মুহূর্ত ভাগ করে নিলেন আলিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.