বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sandeshkhali Updates: বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে

Sandeshkhali Updates: বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে

সন্দেশখালির পথে গ্রেফতার দিল্লির ফ্যাক্ট ফাইন্ডিং দল

আজ সকাল থেকে ফের শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ শুনতে সন্দেশখালিতে ঘুরতে থাকেন রাজ্যের দুই মন্ত্রী পার্থ ভৌমিক এবং সুজিত বসু। বেড়মজুরে একটি কীর্তনের আসরে যোগ দেন মন্ত্রীরা। সেখানে পার্থ, সুজিতকে নাচতে দেখা যায়। খোলও বাজান পার্থ ভৌমিক। তৃণমূল মানুশের পাশে আছে বলে বার্তা দেন তাঁরা।

বিগত দিনগুলিতে সন্দেশখালিতে রাজনৈতিক দলের নেতাদের ঢুকতে বাধা দিয়ে আসছে পুলিশ। এরই মাঝে অবশ্য কলকাতা হাই কোর্টের অনুমতি নিয়ে সন্দেশখালিতে গিয়েছেন শুভেন্দু অধিকারীরা। গতকাল পুলিশের চোখে ধুলো দিয়ে সন্দেশখালি ঘোরেন সিপিএমের মীনাক্ষীও। তবে কেন্দ্রীয় মানবাধিকার কমিশন থেকে শুরু করে একাধিক কমিশনের আধিকারিকরা গিয়েছেন সন্দেশখালিতে। এছাড়া তৃণমূলের নেতামন্ত্রীরা সন্দেশখালিতে গিয়ে সাধারণ মানুষের ক্ষোভের কথা শুনে এসেছেন। তবে আজ দিল্লি থেকে আসা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে সন্দেশখালিতে ঢুকতে দেয়নি পুলিশ। পরে ফ্যাক্ট ফাইন্ডিং টিং দাবি করে, তাঁদের গ্রেফতার করা হয়েছে। তাঁরা সন্দেশখালিতে গেলে অশান্তি ছড়াতে পারে, এই যুক্তিতেই নাকি দিল্লির দলের সদস্যদের গ্রেফতার করা হয়। (আরও পড়ুন: আইপ্যাক কর্মী সেজে 'পকেট কাটা' হল হুমায়ুন কবীরের, মন্ত্রী করতে নেওয়া হল ঘুষ!)

আরও পড়ুন: বিয়ে হচ্ছিল না এলাকার ছেলেদের! ঘটকালির পথ সুগম করলেন বিধায়ক, ২ কোটি দিলেন 'দিদি'

এদিকে আজ সকাল থেকে ফের শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ শুনতে সন্দেশখালিতে ঘুরতে থাকেন রাজ্যের দুই মন্ত্রী পার্থ ভৌমিক এবং সুজিত বসু। বেড়মজুরে একটি কীর্তনের আসরে যোগ দেন মন্ত্রীরা। সেখানে পার্থ, সুজিতকে নাচতে দেখা যায়। খোলও বাজান পার্থ ভৌমিক। তৃণমূল মানুশের পাশে আছে বলে বার্তা দেন তাঁরা। তবে এই সবের মাঝেই আজ সন্দেশখালির পথে বাধা পেল প্রাক্তন বিচারপতির নেতৃত্বাধীন ফ্যাক্ট ফাইন্ডিং দল।

রিপোর্ট অনুযায়ী, এদিন ভোজেরহাট হয়ে সন্দেশখালি আসছিল ফ্যাক্ট ফাইন্ডিং টিম। এদিকে সেই দলকে রুখতে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা আগে থেকেই সেখানে উপস্থিত ছিলেন। ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা সন্দেশখালিতে ঢুকতে চাইলে তাদেরকে প্রথমে বাধা দেয় পুলিশ। সেই দলের নেতৃত্বে আছেন পটনা হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি এল নরসিংহ রেড্ডি। রবিবার ১৪৪ ধারা জারির কারণে সন্দেশখালির ৫২ কিলোমিটার দূরে ভোজেরহাট এলাকাতেই আটকানো হয় ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে। এর আগে জাতীয় মহিলা কমিশন, জাতীয় তফশিলি কমিশন, জাতীয় আদিবাসী কমিশন এবং জাতীয় মানবাধিকার কমিশন সন্দেশখালিতে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখে এসেছে। একাধিক কমিশন রাষ্ট্রপতি শাসনের সুপারিশও করেছে। তবে এবার সন্দেশখালির পথে বাধা প্রাপ্ত হল কেন্দ্রীয় সত্যসন্ধানী দল। এরপর দক্ষিণ ২৪ পরগনার ভোজেরহাটে গ্রেফতার করা হয় কমিটির সদস্যদের।

উল্লেখ্য, বিগত ৫ জানুয়ারি থেকে শাহজাহানের খোঁজ চলছে। তবে তিনি আজও অধরা। এরই মাঝে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে শাহজাহান এবং তার সহযোগীদের বিরুদ্ধে। এই আবহে এখন রাজ্য রাজনীতির সবচেয়ে আলোচ্য বিষয় সন্দেশখালি। প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে শাহজাহানের বাড়িতে গিয়েছিল ইডি। সেখানে আক্রান্ত হয়েছিলেন ইডি আধিকারিকরা। কয়েকদিন পরই সন্দেশখালিতে শাহজাহান, তাঁর ঘনিষ্ঠ শিবু, উত্তমদের বিরুদ্ধে গণঅভ্যুত্থান হয়। সেই শাহজাহান বাহিনীর বিরুদ্ধে সন্দেশখালিতে সন্ত্রাসের রাজ চালানোর অভিযোগ ওঠে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মারধর, হুমকি, অত্যাচার, ধর্ষণ, শ্লীলতাহানির ঘটনায় সরাসরি যুক্ত ছিল শাহজাহান বাহিনী। পরবর্তীতে উত্তম এবং শিবুকে গ্রেফতার করা হয়। তবে শাহজাহান এখনও অধরা।

বাংলার মুখ খবর

Latest News

পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ Luton Town vs Brentford Live Score, Luton Town 0-0 Brentford EPL 2023 Sheffield United vs Burnley Live Score, Sheffield United 0-0 Burnley EPL 2023 Everton vs Nottingham Forest Live Score, Everton 0-0 Nottingham Forest EPL 2023

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.