বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌পড়ুয়ার অভাবে স্কুল বন্ধ হিন্দমোটরে, হতাশ প্রাক্তনীরা
বন্ধ স্কুল
বন্ধ স্কুল

‌পড়ুয়ার অভাবে স্কুল বন্ধ হিন্দমোটরে, হতাশ প্রাক্তনীরা

  • গত ৭ বছরে স্কুলে পড়ুয়ার সংখ্যা ২ হাজার ৩০০ থেকে কমে ৭০০ জন হয়েছে।

স্কুলে পড়ুয়া কম। তাই এবার বন্ধ হয়ে গেল হিন্দ মোটর হাই স্কুল। ঐতিহ্যপ্রাচীন এই স্কুল বন্ধ হয়ে যাওয়ায় প্রতিবাদে সরব হয়েছেন প্রাক্তনী ও অভিভাবকরা। বাংলা মাধ্যম স্কুলটি বন্ধ হয়ে গেলেও ইংরাজি মাধ্যম স্কুলটি খোলা থাকছে।

সম্প্রতি এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ৭ বছরে স্কুলে পড়ুয়ার সংখ্যা ২ হাজার ৩০০ থেকে কমে ৭০০ জন হয়েছে। করোনা পরিস্থিতিতে লোকসানে চলতে থাকা এই স্কুল আর চালানো সম্ভব হচ্ছে না। ইতিমধ্যে হিন্দুস্তান মোটর্স লিমিটেড জায়গা খালি করতে বলেছে। স্কুল বন্ধের এই খবর রটে যাওয়ায় মন খারাপ এলাকার প্রাক্তনীদের। তাঁদের মতে, এতদিনের এই স্কুল বন্ধ হয়ে যাবে শুনে খুব খারাপ লাগছে। উত্তরপাড়া পুরসভার প্রশাসক দিলীপ যাদব এই স্কুলেরই প্রাক্তনী। এই প্রসঙ্গে তিনি জানান, ‘‌এই স্কুলে আমি আর আমার ভাই বোনেরা পড়েছি। স্কুল বন্ধের নোটিশ দেখেছি। স্কুলটি যাতে বন্ধ না হয়ে যায়, সেজন্য সরকারের সঙ্গে আলোচনা করব।’‌ স্কুলেরই প্রাক্তনী তথা বিজেপি নেতা পঙ্কজ রায় জানান, ‘‌এত ভালো স্কুল বন্ধ হয়ে যাবে, এটা মানতে পারব না। স্কুল খোলার জন্য যা করার করব।’‌

উল্লেখ্য, ১৯৪৮ সালে অ্যাম্বাসাডর কারখানা গড়ে ওঠার কয়েক বছরের মধ্যে হিন্দমোটর হাই স্কুলটি গড়ে ওঠে। বেসরকারি এই স্কুলটি ছিল মধ্যশিক্ষা পর্ষদের আওতাধীন। ২০১৪ সালে কারখানা বন্ধের পর থেকে পরিস্থিতি ক্রমশ খারাপ হতে শুরু করে। এই স্কুলটি বন্ধ হয়ে গেলেও স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, হিন্দ মোটর্স ক্যাম্পাসের ইংরাজি মাধ্যম যে স্কুলটি রয়েছে, সেখানে এখনকার পড়ুয়ারা ভর্তি হতে পারবেন।

বন্ধ করুন