বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Train Cancelled: রাত থেকেই বাতিল একাধিক ট্রেন, কুর্মি আন্দোলনের আঁচ আবার রেলপথে, বড় ভোগান্তি!

Train Cancelled: রাত থেকেই বাতিল একাধিক ট্রেন, কুর্মি আন্দোলনের আঁচ আবার রেলপথে, বড় ভোগান্তি!

গত এপ্রিল মাসে দক্ষিণ দিনাজপুরে বালুরঘাটে রেল অবরোধ করেছিলেন কুর্মি সম্প্রদায়ের সদস্যরা। ফাইল ছবি(PTI Photo) (PTI)

আবার কুর্মি আন্দোলনের আঁচ রেললাইনে। একাধিক ট্রেন বাতিলের ঘোষণা। 

সপ্তাহের মাঝেই ফের ট্রেনে বড় ভোগান্তির আশঙ্কা। একাধিক ট্রেনকে বাতিল করা হল। মূলত প্রভাব পড়ছে দূরপাল্লার ট্রেনের উপর। সব মিলিয়ে কার্যত আকাশ ভেঙে পড়েছে যাত্রীদের মাথায়। কীভাবে সামলানো যাবে তা নিয়ে কিছুতেই বুঝে উঠতে পারছেন না তাঁরা।

সূত্রের খবর, কুর্মি আন্দোলনের জেরে দক্ষিণপূর্ব শাখায় একাধিক ট্রেন বাতিল করা হচ্ছে। একেবারে সপ্তাহের মাঝপথেই ট্রেন বাতিল। এনিয়ে সোমবার রাতে রেলের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। কাল বুধবার অর্থাৎ ২০ সেপ্টেম্বর রেলের দক্ষিণ পূর্ব শাখায় একাধিক ট্রেন বাতিলের ঘোষণা। কুর্মি আন্দোলনের জেরে এই ট্রেন বাতিলের ঘোষণা। মনে করা হচ্ছে দূরপাল্লার ট্রেন মাঝপথে দাঁড়িয়ে যেতে পারে এই আশঙ্কায় একাধিক ট্রেনকে আগাম বাতিল করা হয়েছে। তবে এই ঘোষণার জেরে মারাত্মক সমস্যায় সাধারণ যাত্রীরা। কারণ তাঁদের পক্ষে গন্তব্যে পৌঁছনটাই এখন মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াল।

তবে ১৯ সেপ্টেম্বর রাত থেকেই ট্রেন চলাচলে বিঘ্ন ঘটতে পারে। রাতে অন্তত ৭টি ট্রেন বাতিল থাকবে বলে খবর। সেগুলি হল সেকেন্দ্রাবাদ-দ্বারভাঙা এক্সপ্রেস, কাটিহার-টাটানগর এক্সপ্রেস, লোকমান্য তিলক -কামাখ্যা এক্সপ্রেস, কামাখ্যা-রাঁচি এক্সপ্রেস, গোরক্ষপুর-হাতিয়া মৌর্য এক্সপ্রেস, রাজেন্দ্রনগর-দুর্গ দক্ষিণ বিহার এক্সপ্রেস, রক্সৌল-সেকেন্দ্রাবাদ স্পেশাল এক্সপ্রেস বাতিল থাকবে।

এখানেই শেষ নয়। ২০ সেপ্টেম্বর বুধবার ভাগলপুর রাঁচি বনাঞ্চল এক্সপ্রেস ও গোড্ডা টাটানগর এক্সপ্রেস বাতিল থাকবে বলে সূত্রে খবর।

তবে এবারই প্রথম নয়, কুর্মি আন্দোলনের জেরে এর আগেও রেলের চাকা থমকে গিয়েছে। ঘণ্টার পর ঘণ্টা জুড়ে কুর্মি আন্দোলনকারীরা রেললাইনের উপর বসে পড়েছেন। নানা আলোচনাতেও কাজ হয়নি। গোটা রেল যোগাযোগ ব্যবস্থা অতীতে কার্যত বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। তবে এবার আগাম ট্রেন বাতিলের কথা ঘোষণা করল রেল।

এতে সুবিধা একটাই হবে যে আগাম এনিয়ে খবর পেয়ে গেলেন রেলযাত্রীরা। সেই মতো তাঁরা তাঁদের সফরসূচি বদলাতে পারেন। অথবা বিকল্প কোনও পথে গন্তব্যে যাওয়ার চেষ্টা করতে পারেন। তবে জার্নি করার আগে কোন কোন ট্রেন বাতিল সেটা রেলের নিজস্ব নোটিশ দেখে মিলিয়ে নিন। 

 

বাংলার মুখ খবর

Latest News

এই প্রথমবার এক সঙ্গে প্রসেনজিৎ-জিৎ! কোন সিরিজের হাত ধরে OTT-তে ডেবিউ করছেন 'বস'? বুধবার থেকে আরও বাড়বে গরম, কলকাতার তাপমাত্রা ছাড়াবে ৪১ ডিগ্রির গণ্ডি ফ্রান্সে বসেও এই ফরাসি কন্যা মজে বাংলা গানে! গলা ছেড়ে গাইলেন অরিজিতের কোন গান? ১০৪ বছরের ইতিহাসে প্রথমবার মহিলা উপাচার্য পেল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় নিয়মিত বই পড়লে কি বুড়ো হওয়া আটকাবে? কী বলছে বিজ্ঞান? বিশ্ব বই দিবসে জেনে নিন ‘এই লাইনে নেমেই আছি, ওঠা হল না’! শাড়ি বিতর্কের পর ফের বিস্ফোরক স্বস্তিকা রামনবমীতে ছিল ছুটি, আজ হনুমান জয়ন্তীতেও কি বন্ধ থাকবে ব্যাঙ্ক? স্যারের সঙ্গে মেয়ের প্রেমে অনুঘটক মা! গল্প শুনে সৌরভ বললেন, 'এরম মা যেন...' কেন আজই পালন করা হয় বিশ্ব বই দিবস? দন কিহোতের অ্যাডভেঞ্চারের সঙ্গে রয়েছে সম্পর্ক সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি

Latest IPL News

সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.