বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > থাকা–খাওয়া, যাতায়াতের ব্যবস্থা করে NEET পরীক্ষার্থীদের পাশে বর্ধমানের SFI–DYFI
কলকাতায় NEET–র এক পরীক্ষা কেন্দ্র। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)
কলকাতায় NEET–র এক পরীক্ষা কেন্দ্র। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)

থাকা–খাওয়া, যাতায়াতের ব্যবস্থা করে NEET পরীক্ষার্থীদের পাশে বর্ধমানের SFI–DYFI

  • এ ক্ষেত্রে প্রার্থীদের সঙ্গে একটি সরকারি পরিচয়পত্র রাখতে হবে। আগ্রহীরা চাইলে ৬২৯৬৮৯৮৮০৯, ৮৬৩৭৫১৬৬৫১ বা ৮২৫০১৫২১০৫— এই মোবাইল নম্বরগুলিতে যোগাযোগ করতে পারে।‌

সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা (NEET) পরীক্ষায় বসা পড়ুয়াদের থাকা, খাওয়া ও যাতায়াতের বন্দোবস্ত করছে বর্ধমানের SFI–DYFI কুলটি লোকাল কমিটি। আগ্রহী পরীক্ষার্থীরা আজ, বৃহস্পতিবার (‌১০ সেপ্টেম্বর)‌ থেকেই কমিটির তত্ত্বাবধানে থাকতে পারবেন। পরীক্ষা কেন্দ্রে যাওয়ার ব্যবস্থা বা খাবারের সংস্থান নিয়ে নতুন করে চিন্তায় পড়তে হবে না পরীক্ষার্থী বা অভিভাবকদের।

১৩ সেপ্টেম্বর, রবিবার NEET‌ পরীক্ষার আয়োজন করা হয়েছে। তার দু’‌দিন আগে অর্থাৎ শুক্রবার (‌১১ সেপ্টেম্বর)‌ রাজ্য জুড়ে সার্বিক লকডাউন। পরের দিন শনিবারও (‌১২ সেপ্টেম্বর) লকডাউন হওয়ার কথা ছিল কিন্তু তা পরে বাতিল করে দেয় রাজ্য সরকার।‌ কিছুটা হলেও করোনা পরিস্থিতিতে একদিনের লকডাউনে পরীক্ষা কেন্দ্রে পৌঁছনো নিয়ে চিন্তিত দূরের পরীক্ষার্থীরা। কারণ, এই মুহূর্তে ভাইরাস সংক্রমণের আশঙ্কায় বিভিন্ন এলাকার হোটেল, লজ বন্ধ রয়েছে।

সে কথা মাথায় রেখেই NEET‌ পরীক্ষার্থীদের সুবিধার্থে তাঁদের থাকা–খাওয়ার বন্দোবস্ত করল সিপিএমের ছাত্র যুব সংগঠন SFI–DYFI এর কুলটি লোকাল কমিটি। কুলটি SFI লোকাল কমিটির সভাপতি প্রণয় বিকাশ ধাড়া জানিয়েছেন, আমরা মোট ১০০০ জনের থাকা–খাওয়ার প্রস্তুতি রাখছি। প্রাথমিকভাবে সংখ্যাটা যদি ৫০ হয় তা হলে তাঁদের দলীয় সদস্যদের বাড়িতে রাখার বন্দোবস্ত রয়েছে। সংখ্যাটা তার বেশি হলে স্থানীয় হল গুলিতে থাকার ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা করা হয়েছে সম্পূর্ণ বিনামূল্যে। স্থানীয় হোটেলগুলির সঙ্গে যোগাযোগ করে ন্যূনতম মূল্যে মিলের ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষার দিন পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে যাতে কোনও অসুবিধে না হয় তার জন্য যানবাহন ঠিক করে দেওয়ার দায়িত্ব আমরা নিয়েছি।

এ ক্ষেত্রে প্রার্থীদের সঙ্গে একটি সরকারি পরিচয়পত্র রাখতে হবে। আগ্রহীরা চাইলে ৬২৯৬৮৯৮৮০৯, ৮৬৩৭৫১৬৬৫১ বা ৮২৫০১৫২১০৫— এই মোবাইল নম্বরগুলিতে যোগাযোগ করতে পারেন।‌

বন্ধ করুন