বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > নম্বর বাড়াতে টাকা চাওয়ায় শিলিগুড়ি কলেজের অধ্যাপকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ
ফাইল ছবি
ফাইল ছবি

নম্বর বাড়াতে টাকা চাওয়ায় শিলিগুড়ি কলেজের অধ্যাপকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ

  • ঘটনায় অমিতাভ বাবুর বিরুদ্ধে অধ্যক্ষের কাছে অভিযোগ জানান ওই পড়ুয়া। এর পর রবিবার মাটিগাড়া থানায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে অভিযোগ দায়ের করেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দিলীপ সরকার।

টাকা নিয়ে পড়ুয়াদের পাশ করিয়ে দেওয়ার প্রস্তাব দেওয়ার ঘটনায় শিলিগুড়ি কলেজের অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হল। রবিবার শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের মাটিগাড়া থানায় শিলিগুড়ি কলেজের অধ্যপকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অভিযুক্ত রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক অমিতাভ কাঞ্জিলালের বিরুদ্ধে শনিবার নম্বর বাড়িয়ে দেওয়ার জন্য ১০,০০০ টাকা চাওয়ার অভিযোগ করেছিলেন কলেজের পড়ুয়ারা। 

নম্বর বাড়িয়ে দেওয়ার জন্য টাকা দাবি করছেন বলে অমিতাভ কণ্ঠস্বরসহ একটি অডিও ক্লিপ শনিবার সংবাদমাধ্যমের হাতে আসে। তাতে এক পড়ুয়াকে নম্বর বাড়িয়ে দেওয়ার জন্য ১০,০০০ টাকা চাইতে শোনা যায় তাঁকে। যদিও অডিয়ো ক্লিপের কণ্ঠস্বর তাঁর নয় বলে দাবি করেছেন ওই শিক্ষক। 

ঘটনায় অমিতাভ বাবুর বিরুদ্ধে অধ্যক্ষের কাছে অভিযোগ জানান ওই পড়ুয়া। এর পর রবিবার মাটিগাড়া থানায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে অভিযোগ দায়ের করেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দিলীপ সরকার। এই চক্রে আর কারা যুক্ত রয়েছেন তাঁর পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছেন তিনি। 

এই ঘটনায় রবিবার শিলিগুড়ি কলেজের সামনে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাক্র পরিষদ। তৃণমূলের তরফে অভিযুক্ত অধ্যাপকের কঠিন শাস্তি দাবি করা হয়েছে। 

বন্ধ করুন