বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Special Local Trains for Maha Shivratri: শিবরাত্রিতে তারকেশ্বরে যেতে ৪ স্পেশাল লোকাল ট্রেন চালাবে রেল, রইল টাইমটেবিল

Special Local Trains for Maha Shivratri: শিবরাত্রিতে তারকেশ্বরে যেতে ৪ স্পেশাল লোকাল ট্রেন চালাবে রেল, রইল টাইমটেবিল

মহাশিবরাত্রির জন্য প্রস্তুতি চলছে, মহাশিবরাত্রির জন্য স্পেশাল ট্রেন চালানো হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি ও Indian Railways)

শুক্রবার মহাশিবরাত্রি। আর অনেকেই তারকেশ্বরে যাবেন। সেজন্য চারটি স্পেশাল হাওড়া-তারকেশ্বর লোকাল ট্রেন চালানো হবে। শুক্রবার এবং শনিবার সেই স্পেশাল ট্রেন চলবে। পাশাপাশি দোলের জন্যও স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মহাশিবরাত্রির জন্য হাওড়া-তারকেশ্বর লাইনে চার জোড়া স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল। বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে তারকেশ্বরে ‘শিবরাত্রি মেলা’-র জন্য শুক্রবার এবং শনিবার দুটি করে স্পেশাল লোকাল ট্রেন চালানো হবে। অর্থাৎ শুক্রবার (৮ মার্চ) দুটি স্পেশাল লোকাল ট্রেন চলবে। আর শনিবার (৯ মার্চ) দুটি স্পেশাল লোকাল ট্রেন চালানো হবে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। যাত্রাপথের প্রতিটি স্টেশনেই ওই চারটি স্পেশাল ট্রেন দাঁড়াবে। হাওড়া এবং তারকেশ্বর থেকে কখন ওই স্পেশাল ট্রেনগুলি ছাড়বে এবং কখন গন্তব্যে পৌঁছাবে, তা দেখে নিন।

হাওড়া-তারকেশ্বর স্পেশাল লোকাল ট্রেনের টাইমটেবিল

১) হাওড়া-তারকেশ্বর লোকাল ট্রেন: দুপুর ২ টো ৪৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে হাওড়া স্টেশন থেকে ছাড়বে সেই স্পেশাল ট্রেন। দুপুর ৩ টে ২২ মিনিটে শেওড়াফুলি জংশনে পৌঁছাবে। দু'মিনিটের স্টপেজ দেওয়া যাবে। আর বিকেল ৪ টে ১৪ মিনিটে তারকেশ্বর পৌঁছাবে।

২) তারকেশ্বর-হাওড়া লোকাল ট্রেন: বিকেল ৪ টে ৪০ মিনিটে তারকেশ্বর স্টেশন থেকে সেই স্পেশাল ট্রেন ছাড়বে। বিকেল ৫ টা ২৮ মিনিটে পৌঁছাবে শেওড়াফুলি স্টেশনে। বিকেল ৫ টা ৩০ মিনিটে শেওড়াফুলি স্টেশন থেকে ছাড়বে। সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে হাওড়ায় পৌঁছে যাবে।

আরও পড়ুন: Driverless Metro Train: প্রথম চালকবিহীন মেট্রো পাচ্ছে দেশের 'গার্ডেন সিটি'!বাকি ৩৭ টেস্ট ঘিরে বেঙ্গালুরুতে চলছে তোড়জোড়

তবে শুধু মহাশিবরাত্রির জন্য নয়, দোলের জন্যও স্পেশাল ট্রেন চালানো হবে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, হাওড়া-রক্সৌল হোলি স্পেশাল ট্রেন এবং হাওড়া-বেনারস হোলি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই ট্রেনগুলি পূর্ব রেলের আওতায় থাকা ব্যান্ডেল, বর্ধমান জংশন, খনা জংশন, দুর্গাপুর, আসানসোল, চিত্তরঞ্জন, মধুপুর এবং জসিডির মতো স্টেশনে দাঁড়াবে। কবে এবং কখন সেই স্পেশাল ট্রেন চালানো হবে, সেটার তালিকা দেখে নিন।

১) ০৩০৪৩ হাওড়া-রক্সৌল হোলি স্পেশাল ট্রেন: আগামী ২৩ মার্চ (শনিবার) রাত ১১ টায় হাওড়া থেকে ট্রেন ছাড়বে। আর পরদন দুপুর ২ টো ১৫ মিনিটে রক্সৌলে পৌঁছাবে। 

২) ০৩০৪৪ রক্সৌল-হাওড়া হোলি স্পেশাল ট্রেন: আগামী ২৪ মার্চ (রবিবার) বিকেল ৪ টে ৫৫ মিনিটে রক্সৌল থেকে ছাড়বে। পরদিন সকালে ৮ টা ৩০ মিনিটে হাওড়ায় পৌঁছাবে। 

আরও পড়ুন: Maha Shivaratri 2024: এই শহর ভোলেনাথকে তাদের জামাই বলে মনে করে, এখানে রাবণও আসতেন শিবের উপাসনা করতে

৩) হাওড়া-বেনারস হোলি স্পেশাল ট্রেন: ২৩ মার্চ সকাল ৮ টা ১৫ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। সেদিন রাত ৯ টা ৪৫ মিনিটে পৌঁছাবে বেনারস স্টেশনে। 

৪) বেনারস-হাওড়া হোলি স্পেশাল ট্রেন: আর সেদিনই রাত ১১ টা ৫ মিনিটে বেনারস স্টেশন থেকে ছাড়বে। আর পরদিন দুপুর ১২ টা ২০ মিনিটে হাওড়ায় পৌঁছাবে বেনারস-হাওড়া হোলি স্পেশাল ট্রেন।

আরও পড়ুন: Maha Shivaratri 2024: মহাশিবরাত্রিতে কীভাবে করবেন উপবাস? কী কী খাবেন, মানতে হবে কী কী নিয়ম

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল এবার ১০ দিন ধরে চলবে কাজ, বাতিল ১৬৬ লোকাল, ৬৪ এক্সপ্রেস ট্রেন, কবে থেকে দুর্ভোগ? কাদের প্রেম জীবনের জন্য আজকের দিনটি ভালো বলা যাবে না? দেখুন আজকের প্রেম রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল

T20 WC 2024

T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.