বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাত পোহালেই শুরু চন্দননগরে জগদ্ধাত্রী পুজোর, স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত

রাত পোহালেই শুরু চন্দননগরে জগদ্ধাত্রী পুজোর, স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত

জগদ্ধাত্রী পুজো উপলক্ষ্যে চালানো হচ্ছে একগুচ্ছ স্পেশাল ট্রেন।

গতিপথ বাড়ানো হয়েছে হাওড়া মশাগ্রাম লোকালের। সোমবার-বৃহস্পতিবার পর্যন্ত ওই ট্রেনটি চলবে বর্ধমান পর্যন্ত। বৃহস্পতিবার জগদ্ধাত্রী পুজোর বিসর্জন। সেদিনও হাওড়া–ব্য়ান্ডেল এবং ব্যান্ডেল–হাওড়া এক জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। হাওড়া থেকে সেটি ছাড়বে রাত ২টো ৩৫মিনিটে এবং ব্যান্ডেল থেকে ছাড়বে ভোর ৪টে।

আর কয়েক ঘণ্টা। রাতটা কাটলেই জগদ্ধাত্রী পুজোয় মেতে উঠবে মানুষজন। এদিন অনেকেই চন্দননগরে ঠাকুর দেখতে যাবেন। আবার সারাদিন ঘুরে অনেকে রাতে ফিরতে চান। যাতায়াতের ক্ষেত্রে ট্রেন থাকলেও দর্শনার্থীদের কথা মাথায় রেখে জগদ্ধাত্রী পুজো উপলক্ষ্যে চালানো হচ্ছে একগুচ্ছ স্পেশাল ট্রেন। আগামীকাল, রবিবার ষষ্ঠী। তারপরের দিন সোমবার সপ্তমী। এই দিন থেকে বৃহস্পতিবার পর্যন্ত হাওড়া–ব্যান্ডেল লাইনে মোট দশটি স্পেশাল ট্রেন চালানো হবে বলে খবর। তার মধ্যে পাঁচটি আপ এবং পাঁচটি ডাউন। তারপরও রয়েছে হাওড়া–বর্ধমান লাইনে এক জোড়া স্পেশাল ট্রেন।

এদিকে চন্দননগরের জগদ্ধাত্রী পুজো বিখ্যাত। শহর থেকে বহু মানুষজন পুজো ভিড় জমান পুজো দেখতে। আর এই কথা মাথায রেখেই বিশেষ ট্রেন চালানোর কথা ঘোষণা করল পূর্ব রেল। হাওড়া থেকে ব্যান্ডেল এবং বর্ধমান শাখায় এই বিশেষ ট্রেনগুলি চলবে। চারদিনে মোট দশটি স্পেশাল ট্রেন চলবে। রেল সূত্রে খবর, বিকেল ৫টা ২০ মিনিট, ৭টা ৫৫ মিনিট, রাত ১১টা ৩০ মিনিট এবং ১২টা ৩০ মিনিটে হাওড়া থেকে ব্যান্ডেল যাবে পাঁচটি বিশেষ ট্রেন। সুতরাং রাতে পৌঁছেও একাধিক থিমের জগদ্ধাত্রী পুজো দেখতে পারবেন দর্শনার্থীরা। আবার দুপুরে চলে গিয়ে সারাদিন কাটিয়ে রাতে ফিরে আসতে পারবেন।

অন্যদিকে যাঁরা জগদ্ধাত্রী পুজো দেখতে রাতে ফিরতে চান সেই ব্যবস্থাও রাখা হয়েছে। ব্যান্ডেল থেকে হাওড়াগামী স্পেশাল ট্রেন ছাড়বে সন্ধ্যে ৬টা ৩৫ মিনিটে, রাত ৯টা ২০ মিনিটে, রাত ১টায় এবং রাত ২টোয়। সুতরাং মাঝরাতে ফিরতেও অসুবিধা হবে না। ট্রেনে করে হাওড়া পর্যন্ত এসে যাত্রী সাথী বুক করলেই বাড়ির দুয়ারে। তাছাড়া বাসও চলবে হাওড়া থেকে। আবার হাওড়া থেকে বর্ধমানগামী স্পেশাল ট্রেন ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে। বর্ধমান থেকে হাওড়াগামী স্পেশাল লোকাল ট্রেন মিলবে রাত সাড়ে ১০টায়। ২০/২১ নভেম্বর থেকে ২৩/২৪ নভেম্বর পর্যন্ত কদিন চলবে এই স্পেশাল ট্রেনগুলি।

আরও পড়ুন:‌ কয়েক কোটি টাকা প্রতারণার আন্তর্জাতিক চক্রের পর্দাফাঁস, বড় সাফল্য ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের

এছাড়া গতিপথ বাড়ানো হয়েছে হাওড়া মশাগ্রাম লোকালের। সোমবার থেকে শুরু করে বৃহস্পতিবার পর্যন্ত ওই ট্রেনটি চলবে বর্ধমান পর্যন্ত। বৃহস্পতিবার জগদ্ধাত্রী পুজোর বিসর্জন রয়েছে। তাই সেদিনও হাওড়া–ব্য়ান্ডেল এবং ব্যান্ডেল–হাওড়া এক জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। হাওড়া থেকে সেটি ছাড়বে রাত ২টো ৩৫মিনিটে এবং ব্যান্ডেল থেকে ছাড়বে ভোর ৪টের সময়। মশাগ্রাম লোকাল রাত ১০টা ১০ মিনিটে স্পেশাল ট্রেন হিসেবে বর্ধমান থেকে ব্যান্ডেল হয়ে হাওড়ায় ফিরবে।

বাংলার মুখ খবর

Latest News

কেঁদেই ফেললেন লিয়েন্ডার পেজ ও বিজয় অমৃতরাজ! টেনিসের ‘হল অফ ফেম’-এ দুই তারকা জমি দখলের কথা জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রীকে, তাকেই গ্রেফতার করল পুলিশ প্রতিযোগীদের 'জীবন বদলাতে' প্রস্তুত কৌন বনেগা ক্রোড়পতি ১৬, কবে থেকে শুরু হচ্ছে? 'এটা এখন যুদ্ধ', হাসিনার অফিসের ওয়েবসাইট হ্যাক, উঠল 'স্বাধীনতার' দাবি ২০৪৭-তে ভারতের মাথাপিছু আয় হবে ১৪.২ লাখ টাকা, বাড়বে ৭ গুণ! পূর্বাভাস কেন্দ্রের সারেগামাপায় কালিকাপ্রসাদের স্মরণে হাজির পৌষালি-তুলিকারা, কী বললেন শান্তনু মৈত্র এই জিনিস ভগবান শিবের ভীষণ প্রিয়, যা দিয়ে অভিষেক করলে পূর্ণ হয় যে কোনও মনস্কামনা The Hundred-কে বাঁচাতে IPL-এর ফ্র্যাঞ্চাইজি মালিকদের দ্বারস্থ ECB প্রধান রোদে বেরোলেই পুড়ে যায় ত্বক! প্রাণ বাঁচাতে অন্ধকারের বাসিন্দা এই শিশু সম্পূর্ণ নিরাময় হবে মধুমেয় রোগ, দাবি চিনা গবেষকদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.