বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিয়োদ দুর্নীতির তদন্তে মুর্শিবাদের ১৬ জন স্কুল সাব ইন্সপেক্টরকে তলব করল CBI

নিয়োদ দুর্নীতির তদন্তে মুর্শিবাদের ১৬ জন স্কুল সাব ইন্সপেক্টরকে তলব করল CBI

প্রতিকি ছবি

মুর্শিদাবাদ জেলার ১৬ জন সহকারী বিদ্যালয় পরিদর্শককে সোমবার দুপুর ২টোর মধ্যে হাজিরা দিতে বলেছে সিবিআই। সূত্রের খবর, সেদিন নিজাম প্যালেসে তাদের বয়ান রেকর্ড করতে পারেন গোয়েন্দারা।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কী ভাবে নিয়োগ হয়েছে অযোগ্যদের? কলকাতার কুশীলবদের কারসাজি ফাঁস করার পর এবার জেলায় মন দিল সিবিআই। বেআইনি নিয়োগপ্রক্রিয়ার সূত্র পেতে এবার মুর্শিদাবাদ জেলার সহকারী স্কুল পরিদর্শকদের তলব করলেন গোয়েন্দারা। সোমবার নিজাম প্যালেসে জেলার ১৬ জন সহকারী বিদ্যালয় পরিদর্শককে হাজিরা দিতে হবে।

নবম দশম ও একাদশ দ্বাদশ শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সহকারী বিদ্যালয় পরিদর্শকদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে মনে করছে সিবিআই। পর্ষদের তরফে সুপারিশপত্র জারির পর তাদের নিয়োগ দিতেন এরাই। নিয়োগ দিতে কলকাতা থেকে তাদের কাছে কী নির্দেশ পৌঁছত? এর পিছনে টাকার লেনদেনের কোনও খবর তারা জানতেন কি না তা জানতে চাইতে পারে সিবিআই।

এজন্য মুর্শিদাবাদ জেলার ১৬ জন সহকারী বিদ্যালয় পরিদর্শককে সোমবার দুপুর ২টোর মধ্যে হাজিরা দিতে বলেছে সিবিআই। সূত্রের খবর, সেদিন নিজাম প্যালেসে তাদের বয়ান রেকর্ড করতে পারেন গোয়েন্দারা।

রাজ্যে কত বেআইনি নিয়োগ হয়েছে তা সিবিআইকে খুঁজে বার করতে নির্দেশ দিয়েছে আদালত। গ্রুপ ডি নিয়োগ দুর্নীতির তদন্তে অগ্রগতি অসন্তোষ প্রকাশ করে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যে সিটের ২ জন আধিকারিককে কর্তব্য থেকে অব্যাহতি দিয়েছে। সঙ্গে সিটে যোগ করেছেন ৪ জনকে। তার পরই সিবিআইয়ের এই তৎপরতায় নতুন তথ্য সামনে আসতে পারে বলে মনে করছেন অনেকে।

 

বন্ধ করুন