বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Elephant attack: কোচবিহারে হাতির হানায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য

Elephant attack: কোচবিহারে হাতির হানায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য

হাতির হানায় মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। (HT_PRINT)

শনিবার উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী মৃতদের পরিবারগুলির সঙ্গে দেখা করেন। মন্ত্রীর সঙ্গে ছিলেন তৃণমূল কংগ্রেসের অন্যান্য নেতৃত্ব। তাদের সঙ্গে দেখা করে এদিন দলের তরফেও আর্থিক সাহায্য দেওয়া হয়। এরপর উদয়ন গুহ জানান, বনদফতর আগামী ১০ দিনের মধ্যে মৃতদের পরিবারকে এককালীন ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে।

কোচবিহারের মাথাভাঙ্গা এবং ঘোকসাডাঙায় হাতির হানায় মৃত্যু হয়েছে ৪ জনের। এই ঘটনায় মৃতদের পরিবারের পাশে দাঁড়াল রাজ্য সরকার। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। উল্লেখ্য, এর আগেও হাতির হানায় মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দিয়েছে রাজ্য সরকার। শনিবার মৃতদের শোকার্ত পরিবারে সঙ্গে দেখা করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। সেখানে তিনি জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

আরও পড়ুন: হাতির তাণ্ডবে কোচবিহারে মৃত্যু ৪ গ্রামবাসীর, বনদফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

শনিবার উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী মৃতদের পরিবারগুলির সঙ্গে দেখা করেন। মন্ত্রীর সঙ্গে ছিলেন তৃণমূল কংগ্রেসের অন্যান্য নেতৃত্ব। তাদের সঙ্গে দেখা করে এদিন দলের তরফেও আর্থিক সাহায্য দেওয়া হয়। এরপর উদয়ন গুহ জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বনদফতর আগামী ১০ দিনের মধ্যে মৃতদের পরিবারকে এককালীন ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে। বনদফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার জলদাপাড়া বনদফতরের বনকর্মীরা একটি হাতিকে ঘুমপাড়ানি গুলি করে জলদাপাড়া জঙ্গলে ছেড়ে দিয়েছে। তবে ওই হাতির পালে একটি শাবক থাকায় গ্রামবাসীদের উপর হামলা চালাচ্ছে হাতির দল। জানা গিয়েছে, হাতির হামলায় ৪ জনের মৃত্যু ছাড়াও মাথাভাঙা ও শীতলকুচি এলাকায় রাতে হাতির হামলায় আরও দুই গ্রামবাসী আহত হয়েছেন। তারা মাথাভাঙা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, মৃতদের নাম হল রেখারানি রায় (৬৮), জয়ন্তী সরকার (৪৬), বুদ্ধেশ্বর অধিকারী (৬০) এবং আনন্দ প্রামাণিক (৪০)। এরমধ্যে বুদ্ধেশ্বর এবং আনন্দ মাথাভাঙ্গার পারাডুবি গ্রামের বাসিন্দা। বাকি দুজন ঘোকসাডাঙার উনিশবিশা গ্রামের বাসিন্দা। জানা গিয়েছে, শুক্রবার দুপুরে গ্রামের মাঠের জমিতে ঘাস কাটতে গিয়েছিলেন বুদ্ধেশ্বর অধিকারী। সেই সময় আচমকা হাতির হামলায় তার প্রাণ যায়। আনন্দ প্রামাণিকও মাঠে কাজ করছিলেন। সেই সময় আচমকা হাতির হামলায় তার মৃত্যু হয়। অন্যদিকে, উনিশবিশা গ্রামে যে হাতির দল ঢুকে পড়েছিল সেটি দুটি ভাগে ভাগ হয়ে গ্রামবাসীদের হামলা চালিয়েছিল। তখনই বাজারে ওই দুই মহিলাকে হাতি পিষে দেয়। এই ঘটনার পরে বনদফতরের ভূমিকায় বেজায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘ আপনি এসেছিলেন, আর আমি গায়েব হয়ে গিয়েছিলাম,’ নীতীশের কথায় মঞ্চে হাসি মোদীর ৬ কোটির ঘাটাল জলপ্রকল্প শুকনো খটখটে, চালু হয়নি ৩ বছরেও গোলাপি বেনারসিতে প্রশ্মিতা, পাশে ঘিয়ে পঞ্জাবিতে অনুপম, বিয়ে করেই লিখলেন কী? কটাক্ষকে বুড়ো আঙুল, নিয়মরীতি মেনেই সাতপাকে বাঁধা পড়লেন শ্রীময়ী-কাঞ্চন সাধারণ সম্পাদক পদেও থাকব না, ইস্তফা গ্রহণ করুন… আর মুখপাত্র নন কুণাল জয় শাহ, রজার বিনি, নির্বাচকদের ইশানের সঙ্গে বসে কথা বলা উচিত ছিল- দাবি সৌরভের নিজেই দেখি মাটিতে বসে পড়ল, ধোনির আতিথেয়তায় মুগ্ধ মাত্র একটি ODI খেলা প্রাক্তনী কেবল রচনার সঙ্গে মমতার নাচ নয়! রবিবারের দিদি নম্বর ওয়ানে থাকছে আর কোন চমক? ৪৩০ ফুটের গ্রহাণু এগিয়ে আসছে পৃথিবীর দিকে, কী হতে পারে এর ফলে বজায় ২০২১-র 'ট্র্যাডিশন', বাংলার আসনের নাম বলতে গিয়ে হোঁচট BJP-র জাতীয় নেতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.