বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Murshidabad: অঙ্কে ভীতি থাকায় পরীক্ষা দেয়নি ‌স্কুলে আটকে থাকা ছাত্রী, উঠে এল তথ্য
স্কুলে আটকে পড়া ছাত্রী

Murshidabad: অঙ্কে ভীতি থাকায় পরীক্ষা দেয়নি ‌স্কুলে আটকে থাকা ছাত্রী, উঠে এল তথ্য

  • প্রশ্ন উঠছে, যেহেতু স্কুলে পরীক্ষা চলছিল, তাই কী অপর্ণা নিজেই তাঁর উপস্থিতির কথা জানাতে চাইছিল না। কারণ, স্কুলের তিন তলা যেখান থেকে অপর্ণাকে পাওয়া গিয়েছে, সেখানে পরীক্ষা হচ্ছিল না।

‌প্রায় ৩০ ঘণ্টা স্কুলে আটকে থাকার পর হাসপাতালে ভর্তি করা হয়েছে লালবাগ মহারাজা মণীন্দ্র চন্দ্র গার্লস কলেজের ছাত্রী অপর্ণা দাসকে। কিন্তু তাকে ঘিরে নতুন কিছু চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। জানা যাচ্ছে, গত শনিবার স্কুলে পরীক্ষা থাকলেও পরীক্ষা দেয়নি ওই ছাত্রী। স্কুলের প্রধান শিক্ষিকার বয়ান অনুযায়ী সেই তথ্যই উঠে এসেছে।

শনিবার সারা রাত স্কুলে আটকে থাকার পর রবিবার রাতে অপর্ণাকে উদ্ধার করে লালবাগ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মেয়ের এই দীর্ঘ সময় ধরে স্কুলে আটকে থাকা নিয়ে তার বাবা স্কুল কর্তৃপক্ষের গাফিলতিকেই সামনে এনেছেন। কিন্তু প্রধান শিক্ষিকা অজন্তা ঘোষের বয়ানে অন্য তথ্য উঠে এসেছে। তিনি জানিয়েছেন, ‘‌গত ২ জুলাই পরীক্ষা ছিল। সেদিন অ্যাটেনডেন্সের খাতায় ছাত্রীর নাম ছিল না। তাকে সেখানে অ্যাবসেন্ট দেখানো হয়েছে।’‌ কিন্তু কেন পরীক্ষা দিল না অপর্ণা?‌ প্রধান শিক্ষিকা জানিয়েছেন, ‘‌অপর্ণার অঙ্কে ভীতি ছিল। তাই সে পরীক্ষা দিতে চায়নি।’‌

একই সঙ্গে প্রধান শিক্ষিকা জানিয়েছেন, ‘‌পরীক্ষা শেষে অপর্ণার মা যখন এসে বললেন, মেয়ে বাড়ি ফেরেনি। তখন আমরা স্কুলে তন্ন তন্ন করে খুঁজি। ওর মা উপস্থিত ছিলেন। সব ঘরে খোঁজা হয়। কিন্তু পাওয়া যায়নি। তখন আমরা ওর মাকে জানাই, মেয়ে যদি বাড়ি না ফেরে, তাহলে জানাবেন। ওনারা শনিবার বিকেলেও কিছু জানাননি। আমরা ধরে নিয়েছি, মেয়ে বাড়ি ফিরে গেছে। আমরা কিন্তু বাড়ি যাওয়ার আগেও সব ঘর খুঁজেছি।’‌ প্রশ্ন উঠছে, যেহেতু স্কুলে পরীক্ষা চলছিল, তাই কী অপর্ণা নিজেই তাঁর উপস্থিতির কথা জানাতে চাইছিল না। কারণ, স্কুলের তিন তলা যেখান থেকে অপর্ণাকে পাওয়া গিয়েছে, সেখানে পরীক্ষা হচ্ছিল না। মেয়েটির বাবার বয়ান অনুযায়ী, তিনতলায় যেহেতু পরীক্ষা হচ্ছিল না, তাই গার্ডম্যানও খুঁজে দেখেনি।

বন্ধ করুন