বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Parking Lot in Siliguri: শিলিগুড়িতে যানজট মুক্ত করতে বড় উদ্য়োগ, পাকিং লট সহ বহুতল বানাবে মহকুমা পরিষদ

Parking Lot in Siliguri: শিলিগুড়িতে যানজট মুক্ত করতে বড় উদ্য়োগ, পাকিং লট সহ বহুতল বানাবে মহকুমা পরিষদ

আন্ডারগ্রাউন্ড পার্কিং (NBS)

পরিকল্পনা বাস্তবায়িত হলে একই সঙ্গে শহরের যানজটের সমস্যা অনেকটা কমবে। পাশাপাশি মহাকুমা পরিষদের আয়ও বাড়বে বলে মনে করেছেন পরিষদের সভাধিপতি।

পার্কিং শিলিগুড়ে শহরের অন্যতম বড় সমস্যা। সেই সমস্যা দূর করতে এবং শহরের রাস্তায় যানজট কমাতে একটি বহুতল ও পার্কিং লট তৈরির পরিকল্পনা অনেক আগেই করেছিল মহাকুমা পরিষদ বোর্ড। তার জন্য এগ্রি মার্কট প্রকল্পের জায়গায়ও বাছা হয়েছিল। এ বার তার বদলে মহকুমা পরিষদ ভবনের পাশের ভবনে তৈরি করা হতে পারে বহুতল ও পার্কিং লট।

তৃণমূল পরিচালিত শিলিগুড়ি মহকুমা পরিষদ বোর্ডের সভাধিপতি অরুণ ঘোষ সংবাদমাধ্যমকে বলেন, 'শহরে পার্কিং লট করার দরকার আছে। পার্কিং লট সহ একটি বহুতল নির্মাণের চিন্তাভাবনা রয়েছে। তবে এখনও সেই বিষয়ে পরিকল্পনা নেওয়া হচ্ছে।' তবে এই প্রকল্প বাস্তবায়িত হতে বেশ কয়েক বছর সময় লাগবে বলে তিনি জানান।

পরিষদের সভাধিপতি আরও জানান, দীর্ঘদিন ধরেই স্টেডিয়ামের পাশে তাদের জমি পতিত অবস্থায় পড়ে রয়েছে। পরিষদ সেখানেই আন্ডারগ্রাউন্ড পার্কিং-সহ মার্কেট কমপ্লেক্স তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ওই জমির পাশে বিচারকদের বাংলো, এবং অতিরিক্ত জেলাশাসকের বাংলো রয়েছে। এছাড়া বেশকিছু অফিসও রয়েছে। ওই সব এলাকায় গাড়ি রাখা নিয়ে প্রায়শই সমস্যায় পড়তে হয়। এই উদ্যোগ বাস্তবায়িত হলে মহকুমা পরিষদ চত্বরে যানবাহন পার্কিংয়ের সমস্যা অনেকটাই মিটবে বলে মনে করছেন পরিষদের আধিকারিকেরা।

আরও পড়ুন। কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে?

আরও পড়ুন। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল, কড়া পদক্ষেপের নির্দেশ

প্রসঙ্গত, মহকুমা পরিষদ বাম পরিচালিত বোর্ড অধীনে থাকাকালীন ওই জমিতে এগ্রি মার্কেট প্রকল্পের পরিকল্পনা নেওয়া হয়েছিল। যদিও পরে সেই পরিকল্পনা বাতিল করা হয়। পার্কিং লট-সহ বহুতল তৈরি নিয়ে এসজেডিএ ও উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের সঙ্গে আলোচনা হয়েছে। প্রায় ১৩.৮ কাঠা জমি রয়েছে, যেখানে প্রায় ৮ কোটি টাকা খরচ করে বহুতল নির্মাণ করা হতে পারে বলে পরিষদ সূত্রে জানা গিয়েছে। এসজেডিএ-এর সঙ্গে আলোচনা এগিয়েছে। রাজ্য সরকারের ছাড়পত্র মিললেই কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন বোর্ডের সভাধিপতি।

এই পরিকল্পনা বাস্তবায়িত হলে একই সঙ্গে শহরের যানজটের সমস্যা অনেকটা কমবে। পাশাপাশি মহাকুমা পরিষদের আয়ও বাড়বে বলে মনে করেছেন পরিষদের সভাধিপতি।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.