বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Uluberia: ল্যাম্পপোস্টের তারে পা দিতেই মৃত্যু, রাজ্যে বিভিন্ন জেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ৩

Uluberia: ল্যাম্পপোস্টের তারে পা দিতেই মৃত্যু, রাজ্যে বিভিন্ন জেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ৩

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু। প্রতীকী ছবি।

হাওড়ার উলুবেরিয়া রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় ছেঁড়া তারে পা দিতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় ওই বৃদ্ধার। যদিও বিদ্যুৎ বণ্টন সংস্থার দাবি, একটি লরির ধাক্কায় ল্যাম্পপোস্টের তার ছিঁড়ে যাওয়ার ফলে এই বিপদ ঘটেছে। বিদ্যুৎ বণ্টন সংস্থা বিরুদ্ধে অভিযোগ উঠলেও তা কার্যত উড়িয়ে দিয়েছে তারা।

হাওড়ায় মৃত্যু ফাঁদে পরিণত হল ল্যাম্পপোস্টের ছেঁড়া তার। ফের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাওড়া মৃত্যু হল এক বৃদ্ধার। মৃতের নাম আম্মাজান বিবি (৮০)। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে উলুবেড়িয়ার গঙ্গারামপুরে। অন্যদিকে, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও বিদ্যুৎপৃষ্ট হয়ে দু'জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় ফের প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে।

হাওড়ার উলুবেরিয়া রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় ছেঁড়া তারে পা দিতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় ওই বৃদ্ধার। যদিও বিদ্যুৎ বণ্টন সংস্থার দাবি, একটি লরির ধাক্কায় ল্যাম্পপোস্টের তার ছিঁড়ে যাওয়ার ফলে এই বিপদ ঘটেছে। বিদ্যুৎ বণ্টন সংস্থা বিরুদ্ধে অভিযোগ উঠলেও তা কার্যত উড়িয়ে দিয়েছে তারা। অন্যদিকে, পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার বছর ৩৫-এর সমীর হাঁসদা নামে এক যুবকের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে। তিনি মাঠে কাজ করছিলেন। আচমকা বৃষ্টি নেমে যাওয়ায় তিনি একটি গাছের নিচে আশ্রয় নেন। ঝড়ো হাওয়ায় বিদ্যুতের তার গাছ স্পর্শ করতেই ওই যুবকের মৃত্যু হয়। ঘটনাস্থলেই তিনি লুটিয়ে পড়েন। আশঙ্কাজনক অবস্থায় তাকে বেলদা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় রাজ্য বিদ্যুৎ সংবহন সংস্থা ডাব্লুবিএসইটিসিএল-এর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। যদিও এই সংস্থার খড়্গপুরের এরিয়া ম্যানেজার জানিয়েছেন, নিয়মিত রক্ষণাবেক্ষণ করা হয়। ফলে সেক্ষেত্রে তাদের কোনও গাফিলতি নেই। তবে এ বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।

এছাড়াও, মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার নামখানার দ্বারিকনগরে বাড়িতে ইলেকট্রিকের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে রাজু সরদার (৩৮) নামে এক ব্যক্তির। রাজুকে উদ্ধার করে দ্বারিকনগর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে জানান।

বাংলার মুখ খবর

Latest News

সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.