বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri Incident: দোলের আগে অকালে ঝরে গেল তিনটি তাজা প্রাণ, মর্মান্তিক দুর্ঘটনায় শোকে শিলিগুড়ি

Siliguri Incident: দোলের আগে অকালে ঝরে গেল তিনটি তাজা প্রাণ, মর্মান্তিক দুর্ঘটনায় শোকে শিলিগুড়ি

বালি চাপা পড়ে একসঙ্গে মৃত্যু হল তিনজন শ্রমিকের।

মৃত পরিবারগুলিকে পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে মাটিগাড়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে। তারপর ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠায়। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। তবে গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

হোলির আগে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল শিলিগুড়িতে। আর তার জেরে শোকস্তব্ধ গোটা শিলিগুড়ি শহর। রাতের অন্ধকারে বালি চাপা পড়ে একসঙ্গে মৃত্যু হল তিনজন শ্রমিকের। এই ঘটনা নিয়ে আলোড়ন পড়ে গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন আরও এক শ্রমিক। আজ, সোমবার ভোররাতে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়ার বালাসন নদীতে। বহুদিন ধরে বন্ধ নদীঘাট। আর তার জেরে কর্মহীন হয়ে পড়ছে শ্রমিকরা। যদিও আইন অনুযায়ী নদীঘাট বন্ধ থাকলেও রাতের অন্ধকারে ও ভোর রাতে নদী থেকে বালি–পাথর তোলার কাজ চলে বলে অভিযোগ।

স্থানীয় সূত্রে খবর, সোমবার ভোররাতে নদী থেকে বালি তুলতে গিয়ে বালি চাপা পড়ে মৃত্যু হল তিন তরুণের। এই ঘটনায় গোটা গ্রামে নেমে এসেছে শোকের ছায়া। এই তিনজন এলাকায় খুব পরিচিত। মৃত তরুণরা হল— রোহিত সাহানি (১৫), শ্যামল সাহানি (১৫) এবং মনু কুমার (২০)। এই তিন তরুণই মাটিগাড়া বানিয়াখাড়ির বাসিন্দা। এখানেই ভোররাতে মাটিগারা বালাসন নদীর পার কাটতে গিয়ে ধস নেমে যায়। ধসে চাপা পড়ে মৃত্যু হয়েছে তিনজন শ্রমিকের। আহত হয়েছে আরও এক শ্রমিক। এই ঘটনা প্রকাশ্যে আসতেই চর্চা তুঙ্গে উঠেছে।

এদিকে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পুলিশ প্রশাসনকে দায়ী করেছেন স্থানীয় বাসিন্দারা। এই ঘটনার পর তাঁরা ক্ষোভে ফেটে পড়েন। স্থানীয়দের অভিযোগ, দিনের বেলা নদীঘাট বন্ধ থাকলেও রাতে পুলিশ ঘুষ নিয়ে নদী থেকে বালি পাথর তোলার কাজে ছাড় দেয়। যদি নদীঘাট খোলা না থাকত, তাহলে রাতের অন্ধকারে এভাবে বালি তুলতে গিয়ে এতগুলি তরতাজা প্রাণের বলি হতো না। পুলিশ অবশ্য এই নিয়ে কোনও মন্তব্য করেনি। দেহগুলি ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

অন্যদিকে মৃত পরিবারগুলিকে পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। এই ঘটনার খবর পেয়ে মাটিগাড়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে। তারপর ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠায়। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। তবে গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.