বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kajal Sheikh: বীরভূমের নির্বাচনী কমিটি থেকে বাদ কাজল শেখ, জোর চর্চা তৃণমূলের অন্দরে

Kajal Sheikh: বীরভূমের নির্বাচনী কমিটি থেকে বাদ কাজল শেখ, জোর চর্চা তৃণমূলের অন্দরে

কাজল শেখ। ফাইল ছবি

বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল এই মুহূর্তে গরু পাচার কাণ্ডে বন্দি রয়েছেন তিহাড় জেলে। তাঁর অনুপস্থিতিতে বীরভূমে সংগঠনকে মজবুত করতে সম্প্রতি ৫ সদস্যের কোর কমিটি গঠন করেছে তৃণমূল কংগ্রেস। তাতেও কাজল শেখের নাম ছিল না। স্বাভাবিকভাবেই তাতে দলের অন্দরে উঠেছিল প্রশ্ন। 

৪২ টি আসনে জয়ের লক্ষ্যে লোকসভা ভিত্তিক ইলেকশন কমিটি বা নির্বাচনী কমিটি গঠন করেছে তৃণমূল কংগ্রেস। এবার বীরভূম কেন্দ্রের সেই কমিটি থেকে বাদ পড়লেন তৃণমূল নেতা তথা বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ। এর আগে তাঁকে কোর কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে। তারপর এবার এই কেন্দ্রের নির্বাচনী কমিটি থেকে কাজল বাদ পড়ায় জোর চর্চা শুরু হয়েছে বীরভূমের রাজনীতিতে।

আরও পড়ুনঃ ‘‌নির্বাচনী কমিটিতে কাজ করা সম্ভব নয়’‌, বিদ্রোহ করে সরে দাঁড়ালেন তৃণমূল নেতা

বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল এই মুহূর্তে গরুপাচার কাণ্ডে বন্দি রয়েছেন তিহাড় জেলে। তাঁর অনুপস্থিতিতে বীরভূমে সংগঠনকে মজবুত করতে সম্প্রতি ৫ সদস্যের কোর কমিটি গঠন করেছে তৃণমূল কংগ্রেস। তাতেও কাজল শেখের নাম ছিল না। স্বাভাবিকভাবেই তাতে দলের অন্দরে উঠেছিল প্রশ্ন। আর এবার ৪২টি কেন্দ্রে লোকসভা ভিত্তিক নির্বাচনী কমিটি গঠন করেছে তৃণমূল। 

বীরভূমে দুটি লোকসভা কেন্দ্র রয়েছে। একটি হল বোলপুর অন্যটি বীরভূম। তবে বোলপুরের নির্বাচন কমিটিতে কাজল শেখের নাম থাকলেও বীরভূমে কমিটিতে তাঁর নাম নেই। সেখানকার বিধায়ক এবং ব্লক সভাপতি ও দলের অন্যান্য নেতৃত্বকে এই কেন্দ্রের কমিটিতে রাখা হয়েছে। এ প্রসঙ্গে অবশ্য কাজল শেখ জানিয়েছেন, দলের সিদ্ধান্ত তিনি মেনে নিয়েছেন। দল যা ঠিক মনে করেছে সেটাই করেছে। এছাড়াও, তিনি জানান, দল যে দায়িত্ব দিয়েছে তিনি সেই দায়িত্ব পালন করবেন। তবে কাজল দলের নেতৃত্বের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ না করলেও এ নিয়ে আলোচনা তৃণমূলের অন্দরে।

উল্লেখ্য, এর আগে গত ২৩ জানুয়ারি কালীঘাটে নিজের বাসভবনে বীরভূমের নেতাদের সঙ্গে বৈঠক করে ৯ জনের কোর কমিটির পরিবর্তে ৫ সদস্যের কমিটি গড়ে দিয়েছিলেন। তাতে চন্দ্রনাথ সিংহ, অভিজিৎ সিংহ রায়, বিকাশ রায়চৌধুরী, আশিস বন্দ্যোপাধ্যায় এবং সুদীপ্ত ঘোষকে রাখা হয়। কাজল শেখ ছাড়াও বাদ পড়েছিলেন শতাব্দী রায়। 

এর পাশাপশি বিভিন্ন কাজের কাজলকে ধমক দিয়েছিলেন দলনেত্রী। তার পর জেলার নির্বাচনী কমিটি থেকেও কাজল বাদ পড়লেন। উল্লেখ্য, তৃণমূল যে নির্বাচন কমিটি গঠন করেছে সেই প্রত্যেক কমিটিতে একজন করে চেয়ারম্যান, সহ চেয়ারম্যান এবং কার্যকরী সদস্যরা রয়েছেন। এই কমিটিতে কতজন করে সদস্য থাকবেন সে বিষয়টিও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। লোকসভা কেন্দ্রের ভিত্তিতে এই কমিটির সদস্যসংখ্যা আলাদা।

বাংলার মুখ খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.