বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কটাক্ষ করেন 'সনাতন' শুভেন্দু, আর বাবা শিশিরই গেলেন মাজারে, কটাক্ষ TMC-র

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (যিনি বিজেপিতে যোগের পর সনাতন ধর্মের হয়ে সওয়াল করেন) রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'বেগম ' বা 'বাংলাদেশের ফুফু' বলে প্রায়ই কটাক্ষ করে থাকেন। এবার তাঁর পিতা অর্থাৎ কাঁথির সাংসদ শিশির অধিকারীর মাজারে যাওয়াকে কেন্দ্র করে শুরু হল রাজনৈতিক তরজা। স্থানীয় তৃণমূল নেতৃত্বের প্রশ্ন, তাঁর বাবা কেন মাজারে গেলেন? তিনি রাজনৈতিক কারণে সেখানে গিয়েছিলেন বলে কটাক্ষ তৃণমূলের।

গত শুক্রবার কাঁথির দারুয়া আস্তানা মাজারে গিয়েছিলেন শিশির অধিকারী। মাজারে গিয়ে তিনি চাদরও চড়িয়েছেন। যদিও তাঁর মাজার দর্শনে রাজনীতির কিছুই দেখছেন না স্থানীয় বিজেপি নেতৃত্ব। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপকুমার চক্রবর্তীর জানান, ‘কাঁথিতে সমস্ত সম্প্রদায়ের মানুষের বসবাস। সে ক্ষেত্রে একে অপরের সংস্কৃতিকে সম্মান জানিয়ে চলা উচিত। তাই মাজার দর্শনে গিয়েছেন শিশির অধিকারী। এতে রাজনীতির কিছুই নেই।’

অন্যদিকে, খাতায়-কলমে থাকা তৃণমূলের সাংসদ শিশির অধিকারী বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে রাজনীতি করছি। এই প্রথমবার আমি মাজারে আসেনি। বরাবরই আমি মাজারে আসি। যাঁরা আমার সঙ্গে রাজনীতি করেছেন, তাঁরা ভালোভাবে সে কথা জানেন। এ নিয়ে সমীকরণ করার কোনও মানে হয় না '

তবে শিশির অধিকারীর এই যুক্তিকে মানতে নারাজ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তাদের বক্তব্য, সামনে কাঁথি পুরভোট রয়েছে। তাই ভোটের প্রচারের জন্যই তিনি মাজার দর্শনের গিয়েছিলেন।


অন্যদিকে ,শুভেন্দুর পিতাকে কাছে পেয়ে মাজারের সভাপতি শেখ ওমর ফারুক শিশির অধিকারীর কাছে অনুরোধ করেছেন যাতে সংখ্যালঘুদের উদ্দেশে কোওনরকম কটুক্তি না করেন শুভেন্দু অধিকারী। বিষয়টি তাঁকে বোঝানোর জন্য শিশির অধিকারী কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।

বন্ধ করুন