বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > খারাপ ফল কেন? বনগাঁয় ময়নাতদন্তে তৃণমূল, 'দলবিরোধী কাজে' সাসপেন্ড অঞ্চল সভাপতি
দলবিরোধী কাজের জন্য তৃণমূলের অঞ্চল সভাপতিকে বহিষ্কার, পাঁচ কমিটি গঠন(ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার)
দলবিরোধী কাজের জন্য তৃণমূলের অঞ্চল সভাপতিকে বহিষ্কার, পাঁচ কমিটি গঠন(ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার)

খারাপ ফল কেন? বনগাঁয় ময়নাতদন্তে তৃণমূল, 'দলবিরোধী কাজে' সাসপেন্ড অঞ্চল সভাপতি

বাদুড়িয়ার শায়েস্তানগর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সভাপতি সেলিম শাহদিয়াকে ৬ বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বিধানসভা নির্বাচনে সার্বিকভাবে উত্তর ২৪ পরগনায় বড়সড় সাফল্য এসেছিল। কিন্তু বনগাঁ লোকসভা কেন্দ্রে ধাক্কা খেয়েছিল তৃণমূল কংগ্রেস। কেন ওই কেন্দ্রে দলের এই অবস্থা হল, তা খতিয়ে দেখার জন্য নয়া উদ্যোগ নিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব। এবার উত্তর ২৪ পরগনায় দলকে আরও ঢেলে সাজাতে উদ্যোগ নিয়েছে ঘাসফুল শিবির। পাশাপাশি ভোটের সময় দল বিরোধী কাজের অভিযোগে এক নেতাকে সাসপেন্ড করল তৃণমূলের জেলা নেতৃত্ব।

এ প্রসঙ্গে উত্তর ২৪ পরগনার তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, দল বিরোধী কাজের জন্য বাদুড়িয়ার শায়েস্তানগর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সভাপতি সেলিম শাহদিয়াকে ৬ বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বনগাঁ লোকসভা কেন্দ্রে তৃণমূলের ভিত মজবুত করার জন্য পাঁচটি পৃথক কমিটি (বনগাঁ লোকসভা কেন্দ্রের আওতায় উত্তর ২৪ পরগনার পাঁচটি বিধানসভা) গঠন করা হয়েছে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, প্রত্যেক কমিটিতে ১১ জন করে সদস্য থাকবেন। নবগঠিত এই পাঁচ কমিটিতে জেলাস্তরের একজন করে নেতা দায়িত্ব সামলাবেন। দলের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব থেকে শুরু করে কেন বিধানসভা নির্বাচনে দল হেরেছিল, সেই কারণ খুঁজে বের করার দায়িত্ব থাকবে কমিটির উপরে।

বন্ধ করুন