বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata Mondal:‘তিহাড়ে বসেই খেলা হবে’, বীরভূমে দেওয়াল লিখনে থাকল অনুব্রত প্রসঙ্গ

Anubrata Mondal:‘তিহাড়ে বসেই খেলা হবে’, বীরভূমে দেওয়াল লিখনে থাকল অনুব্রত প্রসঙ্গ

অনুব্রত মণ্ডল

এবারও বীরভূম কেন্দ্রের তৃণমূল প্রার্থী হয়েছেন শতাব্দী রায়। প্রার্থী হতেই তাঁর হয়ে প্রচার শুরু করে তৃণমূল। তৃণমূল প্রার্থী নিজেও প্রচারে নেমেছেন। বীরভূমে এখন শতাব্দীর নামে জোর কদমে চলছে দেওয়াল লিখন। 

ভোটের মরসুম আসলেই ‘গুড় বাতাসা’, ‘নকুল দানা’ আবার কখনও ‘চড়াম চড়াম’ শোনা যায় বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের কন্ঠে। তবে এবার গরু পাচার কাণ্ডে বর্তমানে তিহাড় জেলে বন্দি রয়েছেন তৃণমূল নেতা। ফলে এবার আর শোনা যাবে না অনুব্রতর সেই সমস্ত বাণী। তবে বর্তমানে বীরভূমে না থাকলে ভোটের ময়দানে এখনও রয়েছেন অনুব্রত মণ্ডল। দেওয়াল লিখনের মাধ্যমে সেটাই বুঝিয়ে দিল তৃণমূল।

আরও পড়ুনঃ অনুব্রতর কাটআউট, তাতে কী, দাদার পায়ে আবীর দিয়ে সিউড়িতে দোল খেলা শুরু তৃণমূলের

এবারও বীরভূম কেন্দ্রের তৃণমূল প্রার্থী হয়েছেন শতাব্দী রায়। প্রার্থী হতেই তাঁর হয়ে প্রচার শুরু করে তৃণমূল। তৃণমূল প্রার্থী নিজেও প্রচারে নেমেছেন। বীরভূমে এখন শতাব্দীর নামে জোর কদমে চলছে দেওয়াল লিখন। সেই দেওয়াল লিখনেই অনুব্রতর নাম না করে লেখা হয়েছে, ‘তিহাড়ে বসেই খেলা হবে।’ তৃণমূল নেতা কর্মীদের মুখে ভোট আসলে ‘খেলা হবে’ স্লোগান শোনা যায়। তবে অনুভূতহীন বীরভূমে এবার লোকসভার লড়াইটা হবে অন্যরকম। 

অনুব্রত না থাকায় দলের কর্মীদের জোশ বাড়াতেই দেওয়াল লিখনে এমন স্লোগান লেখা শুরু করেছে তৃণমূল কংগ্রেস।  দুবরাজপুর ব্লকের হেতমপুর গ্রাম পঞ্চায়েতের হেতমপুর গ্রামে তৃণমূল প্রার্থী শতাব্দীর সমর্থনে দেওয়াল লেখা হচ্ছে। সেখানেই দেওয়াল লিখনে দেখা যাচ্ছে এই স্লোগান। যা ঘিরে এখন বেশ শোরগোল পড়ে গিয়েছে বীরভূমের রাজনীতিতে।

উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনের আগে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল এই খেলা হবে স্লোগান। রাজনীতিবিদ তো বটেই তার বাইরেও আট থেকে আশি সকলের মুখে শোনা যাচ্ছিল এই খেলা হবে স্লোগান। পরে আরও বিভিন্নভাবে জনপ্রিয়তা পেয়েছে খেলা হবে স্লোগান। নন্দীগ্রামে বিধানসভা ভোটের আগে পায়ে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন ‘ভাঙা পায়েই খেলা হবে’ স্লোগান উঠেছিল। আর এবার ‘তিহাড়ে বসেই খেলা হবে’ স্লোগান তৃণমূলের। এ বিষয়ে বীরভূমের তৃণমূল নেতাদের বক্তব্য, ভগবান যেমন আড়ালে থেকে ভক্তদের সাহায্য করেন ঠিক তেমনি তিহাড় থেকে অনুব্রতর শুভেচ্ছা, শুভকামনা, আশীর্বাদ নিয়ে কর্মীরা ঝাঁপিয়ে পড়বেন।

প্রসঙ্গত, অনুব্রত সশরীরের বীরভূমে না থাকলেও দলের কর্মীদের মনের মধ্যে তিনি রয়েছেন। সোমবার দোলের দিন তারই প্রমাণ পাওয়া গিয়েছিল। অনুব্রতর কাটআউটে আবীর দিয়ে তৃণমূল কর্মীরা আবীর খেলেছিলেন। আর এবার দেওয়াল লিখনেও সেই প্রমাণ পাওয়া গেল। 

বাংলার মুখ খবর

Latest News

লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! 11 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 87/3 মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.