বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যে ফের হানা দিল টর্নেডো, লন্ডভন্ড গোটা গ্রাম
বুধবার কেশিয়াড়িতে টর্নেডো
বুধবার কেশিয়াড়িতে টর্নেডো

রাজ্যে ফের হানা দিল টর্নেডো, লন্ডভন্ড গোটা গ্রাম

  • খবর পেয়ে এলাকায় পৌঁছেছেন ব্লক প্রশাসনের আধিকারিকরা। দুর্গতদের জন্য ত্রাণের ব্যবস্থা করছেন তাঁরা। সঙ্গে রাজ্য সরকারের তরফে ক্ষতিপূরণের ব্যবস্থা করতে ছবি তোলার কাজ চলছে।

রাজ্যে ফের দুর্যোগের মধ্যে দেখা মিলল টর্নেডোর। বুধবার পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ির কলাবনিতে টর্নেডো দেখা যায়। নিম্নচাপের টানা বৃষ্টির মধ্যেই কয়েক মিনিটের টর্নেডোয় বহু বাড়ির চাল উড়ে যায়। লন্ডভন্ড আবস্থা পুরিচক নামে ওই গ্রামটির।

বুধবার সকাল ১০ টা নাগাদ হঠাৎ গোটা এলাকায় আকাশ কালো মেঘে ঢেকে যায়। তার পরই দেখা যায় টর্নেডো। কয়েক মিনিটের ঝড়ে উড়ে গিয়েছে বহু বাড়ির টিনের চাল। পুরিচক গ্রামের মদনমোহনচক এলাকা সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত।

বৃষ্টির মধ্যে বাড়ির চাল উড়ে যাওয়ায় নিরুপায় হয়ে স্থানীয় প্রাথমিক স্কুলে আশ্রয় নিয়েছেন দুর্গতরা। এলাকা এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন। তবে এদিনের টর্নেডোয় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

খবর পেয়ে এলাকায় পৌঁছেছেন ব্লক প্রশাসনের আধিকারিকরা। দুর্গতদের জন্য ত্রাণের ব্যবস্থা করছেন তাঁরা। সঙ্গে রাজ্য সরকারের তরফে ক্ষতিপূরণের ব্যবস্থা করতে ছবি তোলার কাজ চলছে।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, রাত থেকেই বৃষ্টি হচ্ছিল। সকালে কয়েক মিনিটে লন্ডভন্ড হয়ে গেল এলাকা। এরকম হবে ভাবিনি। গোয়ালঘর ভেঙে পড়েছে। উড়ে গিয়েছে শোয়ার ঘরের চাল। গবাদি পশুসহ আপাতত আমি উদ্বাস্তু। প্রশাসন না দেখলে অনাহারে কাটাতে হবে।

 

বন্ধ করুন