বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আসানসোলে প্রার্থী তালিকায় নাম নেই মীর হাসিমের, তৃণমূল ছেড়ে নির্দলে দাঁড়ানোর ইঙ্গিত
আসানসোলের তৃণমূল নেতা মীর হাসিম। নিজস্ব ছবি।

আসানসোলে প্রার্থী তালিকায় নাম নেই মীর হাসিমের, তৃণমূল ছেড়ে নির্দলে দাঁড়ানোর ইঙ্গিত

  • বৃহস্পতিবার আসানসোল পুরসভার ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল। এই প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন তৃণমূলের অনেক পুরনো নেতা।

হাওড়া পুরসভা বাদে বাকি ৪ পুরসভায় ভোট আসন্ন। এই অবস্থায় পুরসভাকে নিজেদের দখলে রাখতে মরিয়া সমস্ত রাজনৈতিক দল। বাকি ৪ পুরসভায় ভোটের দিন ঘোষণা হওয়ার পরেই আঁটঘাট বেঁধে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। সেই উদ্দেশ্যে শুরু হয়ে গেছে প্রার্থী ঘোষণা। বৃহস্পতিবার আসানসোল পুরসভার ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল। এই প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন তৃণমূলের অনেক পুরনো নেতা। তাকে ঘিরেই দলের অন্দরে তৈরি হয়েছে অসন্তোষ।

দলের এই সিদ্ধান্তে সন্তুষ্ট নন আসানসোলের তৃণমূলের নেতাকর্মীদের একাংশ। প্রার্থী তালিকা থেকে নাম বাদ পড়েছে আসানসোল পুরনিগমের ৫৯ নম্বর ওয়ার্ডের দু'বারের জয়ী কাউন্সিলার তথা বিদায়ী মেয়র পরিষদ এবং বর্তমান প্রশাসক সদস্য মীর হাসিমের। স্থানীয় তৃণমূল নেতৃত্বের এই সিদ্ধান্তের পরে মীর হাসিমের সর্মথকদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। সমর্থকদের দাবি, মীর হাসিম কাউন্সিলার হিসাবে খুব ভালো কাজ করেছেন। এলাকা উন্নয়নের জন্য বহু কাজ করেছেন। তারপরেও তাঁকে প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। ভালো কাজ করা সত্ত্বেও কেন তাঁকে প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হল? সেই প্রশ্ন তুলেছেন মীর হাসিমের সমর্থকরা।

দল থেকে এবার টিকিট না পাওয়ায় স্বাভাবিকভাবেই ক্ষুব্দ মীর কাসিম। এক্ষেত্রে তিনি নির্দল হিসেবে দাঁড়াতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন। এ বিষয়ে মীর হাসিম বলেন, 'আমি দলের খারাপ সময়েও দলের সঙ্গে থেকেছি। দলের হয়ে কাজ করেছি। আমি কখনও দল বিরোধী কাজ করিনি। তার পরেও দলের এই সিদ্ধান্ত দেখে আমি বিস্মিত হয়েছি।' সে ক্ষেত্রে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন পুরসভার দুবারের জয়ী কাউন্সিলর।

বন্ধ করুন