বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌ধূপগুড়িকে রেড জোন ঘোষণা করা হয়েছে’‌, ভুয়ো পোস্ট করে আটক ভিএইচপি নেতা
ভুয়ো পোস্ট করার অভিযোগে পুলিশ আটক করল বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচিপি) ধূপগুড়ির সহ–সম্পাদক (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)
ভুয়ো পোস্ট করার অভিযোগে পুলিশ আটক করল বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচিপি) ধূপগুড়ির সহ–সম্পাদক (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)

‘‌ধূপগুড়িকে রেড জোন ঘোষণা করা হয়েছে’‌, ভুয়ো পোস্ট করে আটক ভিএইচপি নেতা

  • আর এই ভুয়ো পোস্ট করার অভিযোগে পুলিশ আটক করল বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচিপি) ধূপগুড়ির সহ–সম্পাদক বৈদ্যনাথ মিশ্রকে।

দেশজুড়ে করোনাভাইরাস রক্তচক্ষু দেখাচ্ছে। তার উপর রাজ্যের মানুষ এই ভাইরাসে আতঙ্কিত হয়ে রয়েছেন। এই পরিস্থিতিতে করোনাভাইরাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট করেছেন বিশ্ব হিন্দু পরিষদের এক প্রথমসারির নেতা। আর এই ভুয়ো পোস্ট করার অভিযোগে পুলিশ আটক করল বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচিপি) ধূপগুড়ির সহ–সম্পাদক বৈদ্যনাথ মিশ্রকে। তিনি পোস্ট করেন যে, ধূপগুড়িকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। এই দাবি ভুয়ো বলে পুলিশের দাবি। তাই নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আটক করা হয় তাঁকে।

এই ভুয়ো পোস্ট নিয়ে এলাকায় ঢি–ঢি পড়ে যায়। আতঙ্কিত হয়ে পড়েন মানুষজন। শোরগোল পড়ে যায় জেলাজুড়ে। তখন তাঁকে আটক করা হয়। এই বিষয়ে জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, ‘ফেসবুকে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে ভুয়ো পোস্ট করা হয়েছে। তা নিয়ে একটি অভিযোগ দায়ের হয়। সেই নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই এক যুবককে আটক করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

তাঁর এই ভুয়ো পোস্টের প্রেক্ষিতে নেটাগরিকদের একাংশ পোস্ট করতে শুরু করেন, করোনাভাইরাস সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে ধূপগুড়িকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। যদিও প্রশাসনের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। এই ধরনের মিথ্যা পোস্ট করায় এলাকায় আতঙ্ক ছড়াচ্ছে বলে মনে করছেন প্রশাসন এবং পুর কর্তৃপক্ষ। বিভ্রান্তিতে পড়েন প্রশাসনিক কর্তারাও।

অবশেষে পুরসভার পক্ষ থেকে জানানো হয়, এখনও পর্যন্ত এই ধরনের কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। তাই প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকে প্রচার করে মানুষকে সচেতন করার কাজ শুরু হয়েছে। ধূপগুড়ি শহরকে এখনও পর্যন্ত ‘রেড জোন’ ঘোষণা করা হয়নি বলে জানিয়েছেন পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিং।

বন্ধ করুন