বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জনপ্রিয়তায় ভাটা!‌ ভিস্টাডোমের পরিষেবা কমিয়ে দিচ্ছে রেল, তুঙ্গে চর্চা

জনপ্রিয়তায় ভাটা!‌ ভিস্টাডোমের পরিষেবা কমিয়ে দিচ্ছে রেল, তুঙ্গে চর্চা

ভিস্টাডোমে চেপে ডুয়ার্স ভ্রমণ (ANI Photo) (প্রতীকী ছবি)

কিন্তু সেই জনপ্রিয়তায় ভাটা পড়তে শুরু করেছে। তাই কমতে শুরু করেছে যাত্রী সংখ্যাও।

শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার—শহর থেকে চা–বাগানের বুক চিরে সফর করার জন্য সাড়ম্বরে শুরু হয় ভিস্টাডোম কোচের পরিষেবা। যেভাবে তাতে মানুষ সাড়া দিয়েছিল তাতে জনপ্রিয়তা লক্ষ করা গিয়েছিল। কিন্তু সেই জনপ্রিয়তায় ভাটা পড়তে শুরু করেছে। তাই কমতে শুরু করেছে যাত্রী সংখ্যাও। এই পরিস্থিতিতে সপ্তাহে মাত্র দু’‌দিন এই ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলের পক্ষ থেকে।

কিন্তু কেন জনপ্রিয়তা হ্রাস পাচ্ছে? এই বিষয়ে যাত্রীরা জানাচ্ছেন, ভিস্টাডোমে ভাড়া খুবই বেশি। শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার যেতে প্যাসেঞ্জার ট্রেনের ভাড়া ১০০ টাকার কম। আবার এই পথ যদি এক্সপ্রেস ট্রেনে যাওয়া হয় তাহলে সর্বাধিক ভাড়া ১৫০ টাকা। সেখানে ভিস্টাডোমে এই যাত্রাপথের ভাড়া অন্তত পাঁচ গুণ বেশি। তাই জনপ্রিয়তা হ্রাস পেয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৮ অগস্ট এনজেপি থেকে শুরু হয় ভিস্টাডোম ট্রেনের পরিষেবা। জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় ৩ দিন থেকে বাড়িয়ে ৬ দিন করা হয় ভিস্টাডোম পরিষেবা। তরাই–ডুয়ার্সের যাত্রাপথে পর্যটকদের কাছে জনপ্রিয়তা হয়ে ওঠে এই পরিষেবা। কিন্তু অতিরিক্ত ভাড়া দিয়ে শিলিগুড়ি–আলিপুরদুয়ার পর্যন্ত সফর করতে কেউ রাজি নন। তাই শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার মাত্র দু’‌দিন চলছে এই কোচ যুক্ত ট্রেন।

তাহলে ভিস্টাডোমের ভবিষ্যৎ কী?‌ রেলওয়ে সূত্রে খবর, আবার যদি যাত্রীদের চাহিদা বাড়ে সফরের দিনও বাড়ানো হবে। আর তা না হলে এভাবেই চলবে। করোনাভাইরাসের জেরে এই পরিষেবা বন্ধ রাখতে হয়েছিল। এবার তা নিয়ন্ত্রণে থাকায় শুরু হয়েছিল। কিন্তু দেখা যাচ্ছে শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ারের যাত্রায় আগ্রহ হারিয়েছে পর্যটকরা। ভাড়ার বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে। আপাতত সপ্তাহে দু’দিন এই পরিষেবা মিলবে।

বাংলার মুখ খবর

Latest News

প্লাস্টিক জমিয়ে বিক্রির ব্যবস্থা করতে অ্যাপ আনার পরিকল্পনা দূষণ পর্ষদের ১২ ক্লাস পাস করলেই মাসে ৬০০০, গ্র্যাজুয়েটদের জন্য ১০০০০, মহারাষ্ট্রে বড় ঘোষণা গৃহবধূর স্বামীকে শিকলে বেঁধে মারধর, নির্মম ঘটনা সোনারপুরে, পদক্ষেপ লাভলির গরুকে বাঁচাতে গিয়ে উল্টে গেল এসইউভি গাড়ি, মৃত্যু একই পরিবারের ৩ জনের, আহত ৯ নায়িকা বদলই কাল হল! রুকমা আসতেই বন্ধ হচ্ছে তুমি আশেপাশে থাকলে,রোহন বলছেন… কাল ১৮ জুলাই এই রেডিক্সদের জন্য খুব শুভ হবে, সন্ধ্যা পর্যন্ত অর্থ উপার্জন হবে মোদীকে অবজ্ঞা? 'সবকা সাথ' স্লোগান বদলালেন শুভেন্দু,নিদান সংখ্যালঘু মোর্চা বন্ধের হাতির মল দিয়ে তৈরি তাল হাত দিয়ে ভেঙে কাগজ তৈরি করলেন অনুরাগের ছোঁয়ার দিব্যজ্যোতি ভারতীয়দের মধ্যে কত শতাংশ তিনবেলা পেট ভরে খাবার পান, জানেন? সংখ্যাটা উদ্বেগের CM যোগীর সঙ্গে সংঘাত উপমুখ্যমন্ত্রী কেশবের? ‘ক্ষমতার লড়াই’-খোঁচা অখিলেশের

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.