বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB DGP admits lapses at Sandeshkhali: ‘ভুল হয়েছে, মানছি তো’, সন্দেশখালিতে ফিরে স্বীকার DGP রাজীব কুমারের, কিন্তু…..

WB DGP admits lapses at Sandeshkhali: ‘ভুল হয়েছে, মানছি তো’, সন্দেশখালিতে ফিরে স্বীকার DGP রাজীব কুমারের, কিন্তু…..

সন্দেশখালিতে ভুল হয়েছে, স্বীকার রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারের। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

সন্দেশখালিতে ভুল হয়েছে বলে স্বীকার করে নিলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। পুলিশের গাফিলতির বিষয়টাও স্বীকার করে নিয়েছেন। তবে একইসঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন যে নিজেদের হাতে আইন তুলে নিলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

'ভুল হয়েছে, মানছি তো'- সন্দেশখালি ফিরে এসে স্বীকার করে নিলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। শুক্রবার যখন সন্দেশখালিতে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে, সেইসময় এলাকায় টহল দেওয়ার মধ্যে রাজ্য পুলিশের ডিজি স্বীকার করে নেন যে পুলিশের গাফিলতি হয়েছে। জমি দখলকারীদের বিরুদ্ধে অভিযোগ উঠলেও সঠিকভাবে যে পদক্ষেপ করা হয়নি, তা স্বীকার করে নেন রাজ্য পুলিশের ডিজি। তবে একইসঙ্গে এই বার্তাও দেন যে কেউ যেন নিজের হাতে আইন তুলে না নেন। একজন আইন মানেননি বলে অপরজনও আইন লঙ্ঘন করবেন, সেটা হবে না। কেউ যদি নিজের হাতে আইন তুলে নেন, তাহলে তাঁকে গ্রেফতার করা হতে পারে বলেও সতর্ক করে দিয়েছেন রাজ্য পুলিশের ডিজি।

গত বুধবারই রাজ্য পুলিশের ডিজি তপ্ত সন্দেশখালিতে এসেছিলেন। তৃণমূল কংগ্রেস নেতা শেখ শাহজাহানের বিরুদ্ধে 'ফাইনাল অ্যাকশন'-র জল্পনার মধ্যেই সেদিন রাত্রিবাস করেছিলেন সন্দেশখালিতে। পরদিন ফিরে গিয়েছিলেন কলকাতায়। তারপর শুক্রবার ফের সন্দেশখালিতে আসেন রাজ্য পুলিশের ডিজি। শুক্রবার যে বেড়মজুর-১ গ্রাম পঞ্চায়েত এবং বেড়মজুর-২ গ্রাম পঞ্চায়েতে নতুন করে উত্তেজনা ছড়ায়, সেখানে এসে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। তাঁদের আশ্বস্ত করেন। টহল দেন এলাকায়। কোনও অভিযোগ থাকলে তা পুলিশকে জানাতে বলেন।

রাজ্য পুলিশের ডিজি স্পষ্টভাষায় জানান, কেউ যদি নিজের হাতে আইন তুলে দেন, তাহলে তাঁকে গ্রেফতার করবে পুলিশ। একজন আইন ভেঙেছেন মানে অপরজনও আইন ভাঙবেন - সেটাও কখনও বরদাস্ত করা যায় না। সেইসঙ্গে পুলিশের গাফিলতিও স্বীকার করে নেন রাজ্য পুলিশের ডিজি। একেবারে সরাসরি সংবাদমাধ্যমের সামনেই তিনি বলেন, ‘ভুল হয়েছে, মানছি তো।’ তবে কী ‘ভুল’ হয়েছে, তা নিয়ে বিস্তারিতভাবে কিছু জানাননি তিনি।

আরও পড়ুন: Sandeshkhali: জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির

এমনিতে শুক্রবার নতুন করে উত্তেজনা ছড়ায় সন্দেশখালিতে। বেড়মজুর-১ গ্রাম পঞ্চায়েতের কাছারি এলাকায় মাছের ভেড়ির আলাঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়। উত্তেজিত গ্রামবাসীরা দাবি করেন, যে ব্যক্তির মাছের ভেড়িতে আগুন ধরানো হয়েছে, তিনি আদতে শাহজাহানের অনুগামী। তারইমধ্যে স্থানীয় তৃণমূল নেতা অজিত মাইতিকে 'জুতোপেটা' করা হয়েছে। ভাঙচুর চালানো হয় তাঁর বাড়িতে। আছড়ে পড়ে জনরোষ। গ্রামবাসীদের দাবি, শাহজাহানের নির্দেশে স্থানীয় বাসিন্দাদের থেকে জমি দখল করে নিতেন ওই তৃণমূল নেতা।

আরও পড়ুন: ‘মহিলাকে ধাক্কা দিয়ে বন্দিদের নিয়ে ছুটল পুলিশের গাড়ি’, অভিযোগে উত্তাল সন্দেশখালি

বাংলার মুখ খবর

Latest News

ইউপিএসসিতে স্বপ্ন পূরণ বাংলার ব্রততীর, সাদামাটা পরিবারের কন্যাই হবেন আইএএস নয়ন রহস্যের ট্রেলার দেখে হেসে খুন নেটপাড়া, বাবুদার ছবি নিয়ে বইছে মিমের বন্যা আসছে এপ্রিলের শেষ প্রদোষ ব্রত, সঠিক দিনক্ষণ,পুজোর শুভ সময় ও মাহাত্ম্য জেনে নিন ‘আগে গাছের আড়ালে..’, ভ্যানিটি ভ্যান নিয়ে তারকাদের মাতামাতি দেখে বিস্ফোরক ফারহা কুণালের মুন্সিয়ানায় মান ভাঙল মোনালিসার, ভোটের দায়িত্ব পেয়েই অনশন প্রত্যাহার মেয়ে বলে কলকাতার ছেলেকে ফোন, তুলে নেয় নগ্ন ভিডিয়ো, ৩৬ লাখের প্রতারণা, ধৃত যুবক রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? প্রেমের জয় হল আদালতে! স্বামীর কাছ থেকে প্রেমিকের ঘরে ফিরে গেলেন মহিলা প্রিজন ভ্যানের মধ্যে মহিলা বন্দীকে 'গণধর্ষণ', BJP রাজ্য বলে চুপ কমিশন? তোপ TMC-র

Latest IPL News

রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.