বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত আরও ৩৩১০ জন, সুস্থতার হার ৮৭.‌৮৯ শতাংশ
প্রতীকী ছবি। সৌজন্য : পিটিআই (PTI)
প্রতীকী ছবি। সৌজন্য : পিটিআই (PTI)

পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত আরও ৩৩১০ জন, সুস্থতার হার ৮৭.‌৮৯ শতাংশ

  • গত ২৪ ঘণ্টায় ৫৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে ১৬ জন কলকাতার এবং ১১ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা।

দুই সপ্তাহ আগেও দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ হাজারের ঘর পার করছিল না পশ্চিমবঙ্গে। এখন সেটাই প্রায় সাড়ে ৩ হাজারের কাছাকাছি চলে যাওয়ার উপক্রম। শুক্রবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩১০ জন। এদিন পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ৬৩ হাজার ৬৩৪ জন।

এদিকে, এদিন মোট ২৯৪৪ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। এদিনের সুস্থতার হার অনেকটাই বেড়ে দাঁড়িয়েছে ৮৭.‌৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে ১৬ জন কলকাতার এবং ১১ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৫০৭০ জন। তার মধ্যে ৮৫ শতাংশ অর্থাৎ ৪৩১০ জনেরই মৃত্যু কোমর্বিডিটির জেরে, এমনই দাবি রাজ্য স্বাস্থ্য দফতরের।

এক নাগাড়ে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। গত ২৪ ঘণ্টায় কলকাতার ৭২০ জন এবং উত্তর ২৪ পরগনার ৬৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন কলকাতার ৪৯২ জন এবং উত্তর ২৪ পরগনার ৪২৭ জন বাসিন্দা। হাওড়ায় এদিন ১৬৩ জন করোনা আক্রান্ত হলেও তার দ্বিগুণেরও বেশি মোট ৩৫৩ জন সুস্থ হয়েছেন। করোনায় প্রাণ হারিয়েছেন হাওড়ার ৬ জন বাসিন্দা।

এদিকে, গত ৪ ঘণ্টায় রাজ্যে মোট ৪৩ হাজার ২৮২টি করোনা পরীক্ষা করানো হয়েছে। তার মধ্যে ৭.‌৯৫ শতাংশ রেজাল্ট পজিটিভ এসেছে। এদিন পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট ৩৩ লক্ষ ১৪ হাজার ৫৯৮টি করোনা পরীক্ষা করানো হয়েছে।

বন্ধ করুন