বাংলা নিউজ > বাংলার মুখ > জুতোর ভিতর সেলোটেপ দিয়ে আঁটা সোনার বাট! পাচারের অভিযোগে কলকাতা বিমানবন্দরে ধৃত ১ যাত্রী

জুতোর ভিতর সেলোটেপ দিয়ে আঁটা সোনার বাট! পাচারের অভিযোগে কলকাতা বিমানবন্দরে ধৃত ১ যাত্রী

কলকাতা বিমানবন্দর। (ফাইল চিত্র।)

ফের একবার কলকাতা বিমানবন্দর দিয়ে সোনা পাচারের ঘটনা ঘটে গেল। ঘটনার জেরে গ্রেফতার হলেন এক ব্যক্তি। তার সন্দেহজনক গতিবিধির জেরে দেখা যায়, তার জুতোর মধ্যে রয়েছে ১০ টি সোনার বাট।

ব্যক্তি যাচ্ছিলেন কলকাতা থেকে দিল্লি। তার গতিবিধি বিমানবন্দরে দেখেই সন্দেহ হয় নিরাপত্তা রক্ষীদের। সন্দেহের জেরে তাকে আটক করে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স। এরপরই কলকাতা বিমানবন্দরে ওই ব্যক্তির জুতো থেকে উদ্ধার হয় সোনা। ৭১ লক্ষ টাকার সোনা উদ্ধার হয়। গ্রেফতার হয় ব্যক্তি।

ফের একবার কলকাতা বিমানবন্দর দিয়ে সোনা পাচারের ঘটনা ঘটে গেল। ঘটনার জেরে গ্রেফতার হলেন এক ব্যক্তি। তার সন্দেহজনক গতিবিধির জেরে দেখা যায়, তার জুতোর মধ্যে রয়েছে ১০ টি সোনার বাট। নিরাপত্তারক্ষীরা জানাচ্ছেন, এই ব্যক্তির দুই পায়ে জুতোতে সেলোটেপ দিয়ে আটকানো ছিল সোনার বাট। এক একটি পায়ে ছিল ৫ টি করে সোনার বাট। এই সোনার বাটের বাজারমূল্য প্রায় ৭১ লাখ টাকা। এছাড়াও এর ওজন আনুমানিক ১.১৬৭ কিলোগ্রাম। এরপরই ওই ব্যক্তিকে গ্রেফতার করে শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়।

( দ্বাদশের বোর্ড পরীক্ষা পাশ ২ প্রাক্তন বিধায়কের! পঞ্চাশোর্ধ্ব নেতাদের লক্ষ্য কী?)

জানা যাচ্ছে, ধৃত যাত্রীর নাম বিভাষ জানা। সে দিল্লিরই বাসিন্দা। মঙ্গলবার রাতে তার কলকাতা থেকে দিল্লি যাওয়ার কথা ছিল। বিমানবন্দরে তাকর গতিবিধি দেখেই সন্দেহ হয় নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ কর্মীদের। বর্তমানে শুল্ক দফতরের কর্মীরা তাকে জিজ্ঞাসা করে এই ঘটনার বিষয়ে আরও তথ্য জানার চেষ্টা করছেন। চলছে জেরা। এর আগে মার্চ মাসে মণিপুর থেকে সোনা পাচার করতে এসে ২ জন গ্রেফতার হয় কলকাতায়। সেবার ২ ব্যক্তির কাছ থেকে ৭ কেজিরও বেশি সোনা উদ্ধার হয়েছিল। একই মাসে আরও একজনের কাছ থেকে উদ্ধার হয় ৫ কেজি সোনা। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

 

 

 

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

SSC কাণ্ডে পার্থর গ্রেফতারি নিয়ে অভিষেক টানলেন নিট প্রসঙ্গ, তুললেন কোন দাবি? 'বিবেকবান চাই.. বিত্তবান চাই না, পয়সা আসে চলে যায়..' ২১শের মঞ্চে বার্তা দিদির ‘একদিন শুভমন তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করবে’! ভবিষ্যদ্বাণী প্রাক্তন ব্যাটিং কোচের ‘‌মদের পিছনেই ৪০ কোটি টাকা খরচ করেছে বিজেপি’‌, নির্বাচনের হিসাব দিলেন অভিষেক ২১ শে জুলাইয়ের সমাবেশে যোগ দিতে ঢল মানুষের! লোকসভায় নাক কাটা গিয়েছে যে সব পুরসভায় ফল ভুগতে হবে সেখানকার পুরপ্রধানদের: অভিষেক এই ব্রত দাম্পত্য জীবনে আনে সুখ, জেনে নিন এইবার কবে কবে পালিত হবে মঙ্গলাগৌরী ব্রত মমতাকে আটকাতে লড়াকু নেত্রী খুঁজছে বিজেপি, রাজ্য সভাপতি পদে আরএসএস কাকে চায়? ‘বোলারদের সব সময়ই সাহায্য করে, তবে একটা সিরিজ দিয়ে’…সূর্যকে নিয়ে মন্তব্য অক্ষরের ‘দেখতে পাচ্ছি না..’, কন্টাক্ট লেন্সই কালপ্রিট! দৃষ্টিশক্তি হারাতে বসছেন জেসমিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.