বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jadavpur Student Death: যাদবপুরকাণ্ডে ধৃত ৬ জনের ১২ দিনের পুলিশ হেফাজত

Jadavpur Student Death: যাদবপুরকাণ্ডে ধৃত ৬ জনের ১২ দিনের পুলিশ হেফাজত

ধৃৃত পড়ুয়াদের আদালতে নিয়ে যাওয়া হয়েছে।

যাদবপুরে ছাত্রমৃত্যুর ঘটনায় জড়িত সন্দেহে মঙ্গলবার আরও ছজনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের তিন প্রাক্তনী এবং তিনজন বর্তমান ছাত্র।

যাদবপুরকাণ্ডে ধৃত মঙ্গলবার ধৃত ছ'জনকে পুলিশ হেফাজতের নির্দেশ দিল আদালত। বুধবার তাদের আলিপুর আদালতে হাজির করানো হয়। আগামী ২৮ অগস্ট পর্যন্ত তাঁদের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

যাদবপুরে ছাত্রমৃত্যুর ঘটনায় জড়িত সন্দেহে মঙ্গলবার আরও ছজনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের তিন প্রাক্তনী এবং তিনজন বর্তমান ছাত্র। অভিযুক্তরা হলেন জম্মুর বাসিন্দা মহম্মদ আরিফ, পশ্চিম বর্ধমানের বাসিন্দা আসিফ আফজল আনসারি, উত্তর ২৪ পরগনার বাসিন্দা অঙ্কন সরকার, দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানা এলাকার বাসিন্দা অসিত সর্দার, মন্দিরবাজারের সুমন নস্কর এবং পূর্ব মেদিনীপুরের এগরার বাসিন্দা সপ্তক কামিল্যা। এঁদের মধ্যে অসিত, সপ্তক এবং সুমন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র।

এই ঘটনায় আরও তিনজনকে এর আগে গ্রেফতার করা হয়। সরকার পক্ষের আইনজীবী আদালতে জানিয়েছেন, আগের তিনজনকে জিজ্ঞাসাবাদ করেই বাকিদের নাম উঠে এসেছে।

(পড়তে পারেন। ‘শাস্তি চাই’, ‘র‍্যাগিংয়ে’ ঘরের ছেলের মৃত্যুর পর যাদবপুর অভিযান বগুলাবাসীর)

পুলিশের দাবি, ধৃত ছ’জনের মধ্যে তিন জন ঘটনার পর হস্টেল ছেড়ে পালিয়ে যান। তাঁদের নিজেদের জেলা থেকে গ্রেফতার করে পুলিশ। এই ছাত্রদের ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়েছিল পুলিশ। কিন্তু আদালত ১২ দিনের হেফাজত মঞ্জুর করে।

পুলিশ ইতিমধ্যে ধৃতদের মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ। এ ছাড়া, প্রাক্তনী সপ্তকের ল্যাপটপও বাজেয়াপ্ত করা হয়েছে বলে আদালতে পুলিশ জানিয়েছে।

(পড়তে পারেন। যাদবপুরের ছাত্র মৃত্যুর ঘটনায় পুলিশের জালে ৯, ‘দাদা’দের নাম পরিচয়টা জেনে রাখুন)

এদিন আদালতের বাইরে বেরিয়ে আইনজীবী সংবাদমাধ্যমকে বলেন,'আগে যে তিন জনকে গ্রেফতার করা হয়, তাঁদের বয়ান থেকেই এই ছ’জনের নাম উঠে আসে। ঘটনায় এঁরা জড়িত ছিলেন বলে মনে করা হচ্ছে। জিজ্ঞাসাবাদের সময় এঁদের বয়ানে বেশ কিছু অসঙ্গতিও ধরা পড়েছে। তদন্ত অনেকটাই এগিয়েছে। পুলিশ ভাল কাজ করছে। আশা করছি,দোষীদের শীঘ্রই তাঁদের শাস্তির ব্যবস্থা করতে পারব।'

(পড়তে পারেন। কেন হস্টেলে সিসিটিভি ছিল না? যাদবপুর কাণ্ডে হাইকোর্টে মামলা দায়ের তৃণমূল নেতার)

বাংলার মুখ খবর

Latest News

খ্রীষ্টান যাজকদের ছুরি মেরে নবীর নামে জয়ধ্বনি,কী বললেন সিডনির ওই কিশোরের বাবা? শুধু ভালো নায়ক নন, গায়কও! জিতের সিনেমার গান ধরলেন অনির্বাণ, মুগ্ধ অনুরাগীরা ১২বার চেষ্টা, ৫বার ইন্টারভিউ, ইউপিএসসিতে হার না মানা জেদ!কী লিখলেন পরীক্ষার্থী? পথ দুর্ঘটনার কবলে বারাসতের তৃণমূল কংগ্রেস প্রার্থী, কাকলির মাথায় গুরুতর চোট অসমে বিধানসভা নির্বাচনে সব আসনে প্রার্থী, লোকসভা ভোটের প্রচারে ইঙ্গিত মমতার ‘৯ই মে আমাদের বিয়ে…’, আদৃতেই বাঁধা পড়ছেন কৌশাম্বি! নিজের মুখে জানালেন ‘দিদিয়া’ 'এবার ভোট ভয়ঙ্কর!… বাঙালি হিন্দু আর মুসলিম এক হলে…' অসমে নয়া অঙ্ক বললেন মমতা ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস, ‘‌দিদির ১০টি শপথ’‌ পূরণ সরকার গড়েই রামনবমীর মিছিলে বিজেপি নেতাদের হাতে তরোয়াল, সাফাই দিয়ে বলল দুর্গাপুজোয় তো… আমফানের ঝড়ে ১৫ মিনিটে প্রেম, ৩ বার পালিয়ে বিয়ে! রাজ-টিয়ার গল্পে হেসে খুন রচনা

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.