বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিনেও একই ছবি, রাস্তায় বেরোলেই হাজির পুলিশ
লকডাউনে শুনশান কলকাতার পরমা মোড়ের ফ্লাইওভার। 
লকডাউনে শুনশান কলকাতার পরমা মোড়ের ফ্লাইওভার। 

সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিনেও একই ছবি, রাস্তায় বেরোলেই হাজির পুলিশ

  • কলকাতা শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে রয়েছে পুলিশি পাহারা। যে কোনও গাড়ি দেখলেই দাঁড় করিয়ে চালক ও সওয়ারিদের জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ কর্মীরা।

 

পশ্চিমবঙ্গে সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিনেও ব্যাপক কড়াকড়ি চলছে রাজ্যজুড়ে। উত্তর থেকে দক্ষিণ, সর্বত্র কড়া পাহারায় পুলিশ। কলকাতা ও রাজ্যের অন্যান্য শহরে প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে নাকা চেকিং করছেন পুলিশকর্মীরা। বৈধ পরিচয়পত্র দেখাতে পারলে তবেই ছাড় পাচ্ছেন স্বাস্থ্যক্ষেত্র ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা। লকডাউন বিধি না-মানায় সকাল থেকে বেশ কয়েকটি জেলায় কয়েকজনকে আটকও করেছে পুলিশ।

কলকাতা শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে রয়েছে পুলিশি পাহারা। যে কোনও গাড়ি দেখলেই দাঁড় করিয়ে চালক ও সওয়ারিদের জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ কর্মীরা। পরিচয়পত্র দেখাতে না পারলে বা জবাব সন্তোষজনক না হলে তাদের ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে বাড়িতে। কলকাতা শহরে লকডাউন ভেঙে গাড়ি নিয়ে রাস্তায় বেরনোয় কয়েকজনকে আটক করা হয়েছে বলেও জানা গিয়েছে। 

কলকাতা শহরের মতো জেলায় জেলায় চলছে কড়া নজরদারি। সমস্ত জায়গায় ১০০ শতাংশ দোকান বন্ধ। ছাড় শুধু ওষুধের দোকানে। লকডাউন না মানায় শনিবার জলপাইগুড়ি শহরে ৬ জনকে আটক করেছে পুলিশ। ইংরেজ বাজারে আটক করা হয়েছে ২ জনকে। এছাড়াও অন্যান্য শহরে লকডাউন ভাঙলে কড়া পদক্ষেপ করছেন পুলিশকর্মীরা। 

চলতি সপ্তাহে গত বৃহস্পতিবার ছিল প্রথম সাপ্তাহিক লকডাউন। তার পর ফের লকডাউন শনিবার। এর পর লকডাউন হবে বুধবার। বৃহস্পতিবারের লকডাউনে কলকাতা বিমানবন্দর চালু থাকলেও শনিবার থেকে লকডাউনের দিনে তা বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

 

বন্ধ করুন