বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Local trains at Bidhannagar station: বিধাননগরে একই প্ল্যাটফর্মে ৩ ট্রেন? অভিযোগ মানলই না রেল! বলল ‘যুক্তিহীন দাবি’

Local trains at Bidhannagar station: বিধাননগরে একই প্ল্যাটফর্মে ৩ ট্রেন? অভিযোগ মানলই না রেল! বলল ‘যুক্তিহীন দাবি’

বিধাননগর স্টেশনে অবরোধের জেরে ভোগান্তি শিয়ালদা লাইনে। (ছবি সৌজন্যে, ফেসবুক M. Ali ও आतिम सुस)

যে অভিযোগ তুলে যাত্রীরা অবরোধ করছিলেন, তা নিয়ে একটাও শব্দ খরচ করল পূর্ব রেল। বরং পূর্ব রেলের দাবি, অযৌক্তিক দাবি তুলে শুক্রবার সন্ধ্যায় বিধাননগর রোড স্টেশনে অবরোধ শুরু করেন যাত্রীরা। যে দাবি মানা যাবে না।

একইসঙ্গে বিধাননগর স্টেশনে একই প্ল্যাটফর্মে তিনটি ট্রেন ঘোষণা করে দেওয়া হয়েছিল। এমনই অভিযোগ তুলে শুক্রবার সন্ধ্যায় তিন নম্বর প্ল্যাটফর্মে অবরোধ করেন যাত্রীরা। যদিও যাত্রীদের মানতে নারাজ পূর্ব রেল কর্তৃপক্ষ। বরং পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র দাবি করেছেন যে দু'নম্বর প্ল্যাটফর্ম থেকে সরিয়ে এনে কয়েকটি ট্রেনকে এক নম্বরে প্ল্যাটফর্মে দেওয়ার দাবি তুলে অবরোধ করেছিলেন যাত্রীরা। কিন্তু যাত্রীদের সেই দাবি পুরোপুরি যুক্তিহীন। সেরকমভাবে ট্রেন দিতে গেলে রেল পরিষেবা পুরো ঘেঁটে যাবে বলে দাবি করেছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক। সেইসঙ্গে তাঁর দাবি, প্ল্যাটফর্মে জবরদখলের কারণে তাঁদের অসুবিধা হচ্ছে বলেও অভিযোগ করেছেন যাত্রী। যদিও একই প্ল্যাটফর্মে একইসঙ্গে তিনটি ট্রেন ঘোষণা করা হয়েছে যে অভিযোগ তুলেছেন যাত্রী, তা নিয়ে একটি শব্দও খরচ করেননি পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক।

যাত্রীরা কী অভিযোগ করেছেন? তাঁরা দাবি করেছেন, আর পাঁচটা কর্মদিবসের সন্ধ্যায় যেমন বিধাননগর রোড স্টেশনে ভিড় হয়, সেরকমই পরিস্থিতি ছিল শুক্রবার। তারইমধ্যে একইসঙ্গে দু'নম্বর প্ল্যাটফর্মে তিনটি ট্রেন আসবে বলে ঘোষণা করা হয়। তার জেরে প্রচুর যাত্রী সেখানে আসার চেষ্টা করেন। স্বভাবতই হুড়োহুড়ি পড়ে যায়। কোন ট্রেন আগে আসবে, কোনটি পরে আসবে, তা কেউ বুঝতে পারছিলেন না। তার জেরে ঠেলাঠেলি শুরু হয়। স্টেশনের সাবওয়েতেও হুড়োহুড়ি শুরু হয়ে যায় বলে দাবি করেছেন যাত্রীরা। 

তাঁদের দাবি, শুক্রবার যে প্রথমবার এরকম ঘটনা ঘটেছে, তা মোটেও নয়। হামেশাই এরকম অবস্থা হয়। সংকীর্ণ জায়গায় পদপিষ্ট হয়ে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয় বলে দাবি করেছেন যাত্রীরা। তাঁদের দাবি, রেলের সেই গাফিলতির প্রতিবাদেই অবরোধ শুরু করা হয়। তার জেরে সন্ধ্যার ব্যস্ত সময় ব্যাহত হয় লোকাল ট্রেনের পরিষেবা। থমকে যায় একাধিক ট্রেন। চরমে ওঠে ভোগান্তি। পরবর্তীতে যাত্রীদের সরিয়ে দেয় রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Budget allocation for Kolkata metro: বাজেটে ৫০% বাড়ল এয়ারপোর্ট মেট্রোর বরাদ্দ, কমল জোকার, ইস্ট-ওয়েস্টের KMRCL কত পেল?

যাত্রীদের সেই অভিযোগ নিয়ে রেলের তরফে কোনও শব্দ খরচ করা হয়নি। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক দাবি করেছেন, দু'নম্বর লাইনের (আপ মেন লাইন) পরিবর্তে একাধিক ট্রেন এক নম্বর প্ল্যাটফর্মে দাঁড় করানোর দাবি করতে থাকেন যাত্রীারা। তার জেরে সন্ধ্যা ৭ টা ১০ মিনিট নাগাদ যাত্রীরা অবরোধ শুরু করেন। তার জেরে আপ লাইনে পরিষেবা ব্যাহত হয়। রাত ৮ টা ২৭ মিনিট নাগাদ অবরোধ উঠে যায়। তারপর ফের আপ লাইনে পরিষেবা স্বাভাবিক হয়। ডাউন লাইনে পরিষেবা স্বাভাবিক ছিল। সবমিলিয়ে ছ'টি লোকাল ট্রেনের পরিষেবা ব্যাহত হয়েছে বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক। 

আরও পড়ুন: East-West metro inspection latest update: হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশে পরিদর্শন সারল সেফটি দল! রিপোর্টই হচ্ছে চাবিকাঠি

বাংলার মুখ খবর

Latest News

উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে! বস্তারে মাও-ডেরায় সার্জিকাল স্ট্রাইক, নিকেশ ২৯ তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ?

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.