১৭ জেলায় করোনার প্রকোপ
১৭ জেলায় করোনার প্রকোপ

বাংলায় করোনা আক্রান্ত ৬১১, দেশের ক্রমতালিকায় দশম স্থানে রাজ্য

সেরে উঠেছেন ১০৫জন।

একধাক্কায় আরও ৪০জন করোনা রোগী বাড়ল পশ্চিমবঙ্গে। আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৬১১। এর মধ্যে অবশ্য সুস্থ হয়ে উঠেছেন ১০৫জন।

রাজ্যের দাবি করোনায় মৃত ১৮। এছাড়াও করোনা হওয়া অবস্থায় কোমর্বিডিটিতে মৃত অন্তত ৩৯। কিন্তু তাদের করোনার মৃত্যু তালিকায় গুনছে না রাজ্য।কোমর্বিডিট অর্থাত্ তাদের অন্য কোনও বড় অসুখ ছিল।

পশ্চিমবঙ্গ প্রায় আশি শতাংশ কেসই কলকাতায়। সেই নিয়ে চিন্তিত প্রশাসন। ওদিকে শনিবারও চলল কেন্দ্রীয় স্বাস্থ্যদলের সঙ্গে রাজ্যের পত্রাঘাত। রাজ্য করোনা মোকাবিলায় পরিকাঠামো অপ্রতুল, বলছে কেন্দ্রীয় দল। একই সঙ্গে অভিযোগ, তাদের গেস্ট হাউজে কার্যত বন্দি করে রাখা হয়েছে। কেন্দ্রীয় দল বলার পর অবশ্য রাজ্যের কিছুটা টনক নড়েছে। ১১ দফা বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে হাসপাতালগুলিকে।

ম্যাপ থেকে সাফ, কলকাতা ও সংলগ্ন এলাকায় জাঁকিয়ে বসেছে করোনা
ম্যাপ থেকে সাফ, কলকাতা ও সংলগ্ন এলাকায় জাঁকিয়ে বসেছে করোনা

এই মুহূর্তে করোনা আক্রান্তের ক্রমতালিকায় দেশের মধ্যে দশম স্থানে পশ্চিমবঙ্গ। মহারাষ্ট্রে আক্রান্ত ৭৬২৮, যা দেশের মধ্যে সবচেয়ে বেশি। দুইহাজারের গণ্ডি পেরিয়েছে মহারাষ্ট্র ছাড়া আর চার রাজ্য- দিল্লি, গুজরাত, মধ্যপ্রদেশ, রাজস্থান।


দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ

আগামী তেসরা মে অবধি লকডাউন চলবে। তারপরে আরও বাড়বে কিনা, লকডাউন আগামিকাল সেই নিয়ে প্রধানমন্ত্রীর বৈঠক আছে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। গতবার লকডাউন বৃদ্ধিতে প্রায় সবাই সহমত হলেও এবার মতামত বিভক্ত রাজ্যগুলির মধ্যে, এমনই ইঙ্গিত মিলছে।



বন্ধ করুন