বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > East West metro Durga Puja timing: পুজোর ৩ দিন মধ্যরাত পর্যন্ত চলবে ইস্ট–ওয়েস্ট মেট্রো, প্রথম ট্রেন কখন?

East West metro Durga Puja timing: পুজোর ৩ দিন মধ্যরাত পর্যন্ত চলবে ইস্ট–ওয়েস্ট মেট্রো, প্রথম ট্রেন কখন?

সপ্তমী (২১ অক্টোবর), অষ্টমী (২২ অক্টোবর) এবং নবমীতে মধ্যরাত পর্যন্ত মিলবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই ও মেট্রো)

সপ্তমী, অষ্টমী ও নবমীর দিন ৭২টি করে মেট্রো পরিষেবা মিলবে। এরমধ্যে পূর্বগামী মেট্রো চলবে ৩৬ টি এবং পশ্চিমগামী মেট্রো চলবে ৩৬ টি। এই কদিন বেলা ১১:৫৫টা থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রো পরিষেবা পাওয়া যাবে প্রতি ২০ মিনিট অন্তর। এছাড়া, দশমীর দিন দর্শনার্থীদের ভিড় কম থাকায় তুলনায় কম মেট্রো চলবে। 

পুজোয় সারারাত ধরেই মণ্ডপে মণ্ডপে থাকে দর্শনার্থীদের ভিড়। সেই কথা মাথায় রেখেই প্রতিবছরের মতো এবারও পুজো দেখার জন্য দর্শনার্থীদের সুযোগ করে দিচ্ছে কলকাতা মেট্রো। পুজোর দিনগুলিতে উত্তর–দক্ষিণ মেট্রো সারারাত চালানোর কথা আগেই জানিয়েছিল কর্তৃপক্ষ। এবার পুজোর দিনগুলিতে মধ্যরাত অবধি ইস্ট–ওয়েস্ট মেট্রো চালানোর কথা ঘোষণা করল কর্তৃপক্ষ। সপ্তমী থেকে নবমী পর্যন্ত এই তিন দিন মধ্যরাত পর্যন্ত চলবে ইস্ট ওয়েস্ট মেট্রো। সেক্ষেত্রে কলকাতা এবং সংলগ্ন অঞ্চলের বিখ্যাত পুজো দেখতে যেতে সুবিধা হবে দর্শনার্থীদের।

আরও পড়ুন: দুর্গাপুজোর প্রতিদিন কখন প্রথম মেট্রো মিলবে? শেষ ট্রেন কখন? দেখুন টাইমটেবিল

মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, সপ্তমী, অষ্টমী ও নবমীর দিন ৭২টি করে মেট্রো পরিষেবা মিলবে। এরমধ্যে পূর্বগামী মেট্রো চলবে ৩৬ টি এবং পশ্চিমগামী মেট্রো চলবে ৩৬ টি। এই কদিন বেলা ১১:৫৫টা থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রো পরিষেবা পাওয়া যাবে প্রতি ২০ মিনিট অন্তর। এছাড়া, দশমীর দিন দর্শনার্থীদের ভিড় কম থাকায় তুলনায় কম মেট্রো চলবে। ওইদিন মিলবে ৪৮টি পরিষেবা।

প্রথম পরিষেবা কখন পাওয়া যাবে?

মেট্রোর তরফে জানানো হয়েছে, সপ্তমী থেকে নবমী পর্যন্ত প্রতিদিন বেলা ১১:৫৫ টায় শিয়ালদহ থেকে সল্টলেক  সেক্টর ফাইভগামী মেট্রো পাওয়া যাবে। অন্যদিকে, উল্টোদিকে, সল্টলেক  সেক্টর ফাইভ  থেকে শিয়ালদহগামী মেট্রোয় প্রথম পরিষেবা এই কদিন মিলবে বেলা ১২ টা থেকে।

শেষ পরিষেবা কখন?

পুজোর ৩টি দিন শিয়ালদহ থেকে সল্টলেক  সেক্টর ফাইভগামী শেষ মেট্রো পাওয়া যাবে রাত ১১:৩৫ টায়। অন্যদিকে, সল্টলেক  সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী শেষ মেট্রো পাওয়া যাবে রাত ১১:৪০ টায়।

এদিকে, দশমীর দিন পূর্ব ও পশ্চিমগামী মেট্রো চলবে ২৪টি করে। এক্ষেত্রেও প্রথম মেট্রো পাওয়া যাবে বেলা ১১:৫৫ টায়। তবে শেষ মেট্রো পরিষেবা মিলবে রাত ৮ টা পর্যন্ত। প্রতি ২০ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। এক্ষেত্রে শিয়ালদহ থেকে সল্টলেক  সেক্টর ফাইভে প্রথম পরিষেবা পাওয়া যাবে বেলা ১১:৫৫ টায় এবং সল্টলেক  সেক্টর ফাইভ থেকে শিয়ালদহে পাওয়া যাবে বেলা১২ টায়।

অন্যদিকে, এদিন শিয়ালদহ  থেকে সল্টলেক  সেক্টর ফাইভগামী শেষ পরিষেবা পাওয়া যাবে রাত ৭:৩৫ টায় এবং সল্টলেক  সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী শেষ মেট্রো মিলবে রাত ৭:৪০ টায়। আগামী ২৫ অক্টোবর থেকে এই লাইনে মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়ে বলে মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন।যদিও সপ্তমী থেকে দশমী পর্যন্ত জোকা থেকে তারাতলার মধ্যে মেট্রো পরিষেবা বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

 

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে নয়া উদ্যোগ বাংলাদেশে, চিন থেকে ঋণ! আগামিকাল আপনার কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের তালা খুলবে? জানুন ১৪ জুনের রাশিফল অনূর্ধ্ব ১৯ ওয়ানডে সিরিজের দল ঘোষণা করল ইংল্যান্ড, টিমে ফ্লিনটফের ছেলে রকি বিমানবন্দরে দীপিকাকে নকল করে তরুণীর 'ধেই ধেই' করে নাচ! নেটপাড়া বলছে... রাজ্যসভার মনোনয়ন জমা দিলেন এনসিপির অজিত পাওয়ারের স্ত্রী, বিজেপি-শিবসেনা কোথায়? সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের টসে জিতল Netherlands , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| বৃহস্পতিবারের ব্রত পালন করেছেন? তাহলে জেনে নিন এই ব্রতর গুরুত্বপূর্ণ নিয়ম বিধি চার বছর পর! ওড়িশা সচিবালয়ের দরজা খুলল সাংবাদিকদের জন্য, নিষেধ করেছিল নবীন সরকার

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.