বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্কুটার চালককে পিষে দিল বাস, ভাইফোঁটার দিন মহানগরীতে মর্মান্তিক দুর্ঘটনা
দুর্ঘটনার কবলে স্কুটার আরোহী। ছবি প্রতীকী।
দুর্ঘটনার কবলে স্কুটার আরোহী। ছবি প্রতীকী।

স্কুটার চালককে পিষে দিল বাস, ভাইফোঁটার দিন মহানগরীতে মর্মান্তিক দুর্ঘটনা

  • ঘাতক বাসটির কন্ডাক্টরকে আটক করেছে সার্ভে পার্ক থানার পুলিশ।

ফের শহরের বুকে মর্মান্তিক দুর্ঘটনা। ভাইফোঁটার সকালে এই ঘটনার সাক্ষী থাকল তিলোত্তমা কলকাতা। এদিন বাঘাযতীন উড়ালপুলের কাছে এক স্কুটার আরোহীকে সরাসরি পিষে দিল একটি বাস। সেটি নিয়ন্ত্রণ হারিয়েছিল বলেই খবর। ওই স্কুটার আরোহীকে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ঘাতক বাসটির কন্ডাক্টরকে আটক করেছে সার্ভে পার্ক থানার পুলিশ।

পুলিশ সূত্রের খবর, মৃত স্কুটার আরোহীর নাম শুভজিৎ সুর। বাড়ি গড়িয়া সাহাপাড়ায়। তিনি ইএম বাইপাস ধরে সায়েন্স সিটির দিকে অফিসে যাচ্ছিলেন। তখন ঘড়িতে সকাল ৯টা। কিন্তু গড়িয়া স্টেশন থেকে বাগবাজারগামী বেসরকারি বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে তাঁর স্কুটারে ধাক্কা মারে। ছিটকে পড়ে যান তিনি। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় ব্রেক কষেও থামাতে পারেনি চালক। তখন স্কুটার আরোহীকে পিষে দিয়ে চলে যায় বাসের চাকা। রক্তাক্ত অবস্থায় পূর্ব যাদবপুর ট্রাফিক গার্ডের আধিকারিকরা আরোহীকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

স্থানীয় সূত্রে খবর, স্কুটার আরোহীকে পিষে দিলেও বাসটি থামাতে চায়নি চালক। নিজেদের বাঁচাতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। বাসের যাত্রীরা তখন হইহই করে ওঠেন। তখন বাস না থামিয়ে চলন্ত অবস্থাতেই ঝাঁপ দিয়ে পালায় চালক–কন্ডাক্টর। বাসেরই এক যাত্রী কোনওরকমে থামান। না হলে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে মনে করছে পুলিশ।

এই ঘটনার পর সেখানে সার্ভে পার্ক থানার পুলিশ আসে। ওই বাসের কন্ডাক্টরকে গ্রেফতার করে। চালক এখনও অধরা। এই দুর্ঘটনার কারণ জানতে বাসটির ব্রেক এবং অন্যান্য যন্ত্রাংশ পরীক্ষা করা হচ্ছে। কেন নিয়ন্ত্রণ হারাল তা খতিয়ে দেখা হচ্ছে। তার জন্য এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। বাসের চালক নেশাগ্রস্ত ছিল কিনা তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কন্ডাক্টরকে।

বন্ধ করুন