বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC: ‌আজ পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরার নির্দেশ সিবিআইয়ের, তৈরি নয়া প্রশ্নপত্র‌
পার্থ চট্টোপাধ্যায়। (ছবি, সৌজন্যে ফেসবুক)

SSC: ‌আজ পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরার নির্দেশ সিবিআইয়ের, তৈরি নয়া প্রশ্নপত্র‌

  • পার্থ চট্টোপাধ্যায়কে যে প্রশ্নগুলি করা হয়েছিল আগে সেগুলির মোটামুটি উত্তর দিতে পেরেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। যদিও এখনও এইসব প্রশ্নের উত্তর বাকি। তাই সেই সব প্রশ্ন নিয়ে আবারও ডাকা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। সিবিআইয়ের এই অতিসক্রিয়তার প্রতিবাদে গত শুক্রবার বেহালায় পথে নামছে তৃণমূল কংগ্রেস। 

আজ, বুধবার এসএসসি দুর্নীতি মামলায় ফের পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই তলব করল। আগের জিজ্ঞাসাবাদে সদুত্তর না মেলার আজ হাজিরার নির্দেশ দিয়েছে সিবিআই। এই নিয়ে তাঁকে দ্বিতীয়বার তলব করা হল। আজ দুপুরে তাঁর নিজাম প্যালেসে যাওয়ার কথা। এসএসসি’‌র প্যানেল নিয়ে বাগ কমিটি যে রিপোর্ট দিয়েছে তা নিয়েই তাঁকে প্রশ্ন করা হবে বলে সূত্রের খবর।

কিন্তু আবার ডাক কেন?‌ সিবিআই সূত্রে খবর, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর বয়ানে একাধিক অসঙ্গতি রয়েছে। তাই তাঁকে ফের নিজাম প্যালেসে ডাকা হয়েছে। আগে একবার নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়৷ তারপরেই শুরু হয় ম্যারাথন জিজ্ঞাসাবাদ৷ প্রায় সাড়ে তিন ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর নিজাম প্যালেস ছাড়েন পার্থ। কিন্তু তাঁর দেওয়া তথ্য বাস্তব অভিযোগের সঙ্গে মিলছে না।‌ তাই এই দ্বিতীয়বার হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

কী কী প্রশ্ন করতে পারে সিবিআই?‌ সূত্রের খবর, প্যানেলের মেয়াদ শেষের পরেও নিয়োগপত্র পেয়েছিলেন ১৫ জন। ওয়েটিং লিস্টেও নাম ছিল না ৭ জনের। এই ঘটনা কী করে ঘটেছিল?‌ পুনর্মূল্যায়ন ছাড়াই কীভাবে একাধিক প্রার্থীর নম্বর বৃদ্ধি? ওএমআর শিট মূল্যায়নে বোর্ড মিটিং ছাড়াই সংস্থা বদল? বাগ কমিটির রিপোর্টে এইসব প্রশ্ন তুলে জমা দেওয়া হয়েছিল কলকাতা হাইকোর্টে।

ঠিক কী করা হয়?‌ পার্থ চট্টোপাধ্যায়কে যে প্রশ্নগুলি করা হয়েছিল আগে সেগুলির মোটামুটি উত্তর দিতে পেরেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। যদিও এখনও এইসব প্রশ্নের উত্তর বাকি। তাই সেই সব প্রশ্ন নিয়ে আবারও ডাকা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। সিবিআইয়ের এই অতিসক্রিয়তার প্রতিবাদে গত শুক্রবার বেহালায় পথে নামছে তৃণমূল কংগ্রেস। বিকেল ৪টে নাগাদ সেখানে একটি মিছিল হয়।

বন্ধ করুন