বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Adenovirus: বিসি রায় হাসপাতালে আবার দুই শিশুর মৃত্যু, জ্বর–শ্বাসকষ্ট নিয়ে ভর্তির পর কি ঘটল?

Adenovirus: বিসি রায় হাসপাতালে আবার দুই শিশুর মৃত্যু, জ্বর–শ্বাসকষ্ট নিয়ে ভর্তির পর কি ঘটল?

মৃত্যু অব্যাহত রয়েছে বিসি রায় শিশু হাসপাতালে।

কয়েকদিন আগে ব্লাড ব্যাঙ্ক বন্ধ থাকায় বিসি রায় শিশু হাসপাতালে সমস্যায় পড়তে দেখা গিয়েছিল শিশুর পরিবারদের। সেই খবর প্রকাশ্যে আসতেই শুরু হয় জোর চর্চা। বুধবার বনগাঁ থেকে আট দিনের এক শিশুকন্যাকে বিসি রায় শিশু হাসপাতালে রেফার করা হয়েছিল। কিন্তু বিসি রায় হাসপাতালে এসে রক্ত না পেয়ে চরম সমস্যায় পড়ে পরিবার।

আবার দুই শিশুর মৃত্যু হল বিসি রায় শিশু হাসপাতালে। আর আতঙ্ক ছড়িয়ে পড়ল অ্যাডিনোভাইরাস নিয়ে। জ্বর, নিউমোনিয়া নিয়ে গত মঙ্গলবার ভর্তি হয়েছিল বনগাঁ মালঞ্চর বাসিন্দা চার মাসের শিশু আরমান গাজি। পরিস্থিতি বেগতিক হওয়ায় শিশুকে ভেন্টিলেশনে হয়েছিল। একমাস আগে পক্সেও আক্রান্ত হয়েছিল আরমান। তখন তাঁকে ভর্তি করা হয়েছিল চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যালে। আজ, রবিবার ভোর ৪টে নাগাদ মৃত্যু হয় শিশু আরমানের।

এখানেই আতঙ্কের শেষ হয়নি। মেটিয়াবুরুজ সংলগ্ন নাদিয়াল থানা এলাকার শিশু আতিফা খাতুন। গত রবিবার জ্বর–সর্দি নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করে তার পরিবারের সদস্যরা। তারপর থেকে চিকিৎসা চলছিল। কিন্তু, কয়েকদিন চিকিৎসা হলেও তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল না। বরং অবনতির দিকেই এগিয়ে যাচ্ছিল বলে দাবি শিশুর পরিবারের সদস্যদের। আজ, রবিবার সকাল ৬টা নাগাদ শিশুর মৃত্যু হল। বয়স এক বছর সাত মাস বলে জানা গিয়েছে।

এদিকে রবিবার এই দুই শিশুর মৃত্যুর খবর জানানো হয় তাঁদের পরিবারকে। দুজনেই জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। আতিফার পরিবারকে গতকাল প্লেটলেট আনতে বলা হয়েছিল। কারণ ওই শিশুর শারীরিক অবস্থার অবনতি হয়। একসঙ্গে নানা শারীরিক সমস্যা দেখা দেয়। যদিও ঠিক কী কারণে মৃত্যু হয়েছে?‌ তা পরিষ্কার করে জানানো হয়নি পরিবারকে বলে অভিযোগ। তবে এখনও দেখা যাচ্ছে মৃত্যু অব্যাহত রয়েছে বিসি রায় শিশু হাসপাতালে।

অন্যদিকে কয়েকদিন আগে ব্লাড ব্যাঙ্ক বন্ধ থাকায় বিসি রায় শিশু হাসপাতালে সমস্যায় পড়তে দেখা গিয়েছিল শিশুর পরিবারদের। সেই খবর প্রকাশ্যে আসতেই শুরু হয় জোর চর্চা। গত বুধবার বনগাঁ থেকে আট দিনের এক শিশুকন্যাকে বিসি রায় শিশু হাসপাতালে রেফার করা হয়েছিল। কিন্তু বিসি রায় হাসপাতালে এসে রক্ত না পেয়ে চরম সমস্যায় পড়ে পরিবার। এই খবর সংবাদমাধ্যমে দেখাতেই বিসি রায় হাসপাতালে চালু হয়ে যায় ২৪ ঘণ্টার জন্য ব্লাড ব্যাঙ্ক পরিষেবা। এতদিন সন্ধ্যা সাতটা পর্যন্ত পাওয়া যেত এই পরিষেবা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.