বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুলিশই নারী পাচারে মদত দিচ্ছে, OC-কে ভর্ৎসনা করে সাসপেন্ডের নির্দেশ হাইকোর্টের

পুলিশই নারী পাচারে মদত দিচ্ছে, OC-কে ভর্ৎসনা করে সাসপেন্ডের নির্দেশ হাইকোর্টের

বিচারপতি জয়মাল্য বাগচী। 

ওসি ও তদন্তকারী আধিকারিকের বিরুদ্ধে পাচার হয়ে যাওয়া নাবালিকার নাম ও ছবি প্রকাশের অভিযোগ। এমনকী যে যুবক নাবালিকাকে উদ্ধার করে তাঁকে গ্রেফতার করে পুলিশ। 

এবার ভরা এজলাসে পুলিশের বিরুদ্ধে নাবালিকা পাচারে মদত দেওয়ার অভিযোগ তুললেন খোদ বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ। নাবালিকার নাম ও ছবি প্রকাশ করে দেওয়ায় বাগুইআটি থানার আইসি ও মামলার তদন্তকারী আধিকারিককে সাসপেন্ড করে তাঁদের বিরুদ্ধে FIR দায়ের করার নির্দেশ দিয়েছে আদালত।

বাগুইআটি থানা এলাকায় একটি নাবালিকা পাচারের ঘটনায় পুলিশের বিরুদ্ধে অভিযোগ, একটি নাবালিকা পাচারের ঘটনায় নাবালিকার নাম ও ছবি প্রকাশ করে দিয়েছেন তদন্তকারী আধিকারিক। এমনকী যে যুবক নাবালিকাকে উদ্ধার করেছেন তাঁর বিরুদ্ধেই পাচারের অভিযোগ দিয়ে যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

গত ২৩ মার্চ বন্ধুর বাড়ি যাচ্ছি বলে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যায় নাবালিকা। তাঁকে তিলজলা থেকে উদ্ধার করে প্রেমিক অনীল সরদার। কিন্তু পাচারের অভিযোগে অনীলকেই গ্রেফতার করে পুলিশ।

এদিন মামলার শুনানিতে মঙ্গলবার পুলিশের ওপর রেগে কাঁই হয়ে যান বিচারপতি জয়মাল্য বাগচী। তিনি বলেন, নাবালিকার নাম ও ছবি প্রকাশ করে গুরুতর অপরাধ করেছে পুলিশ। এজন্য বাগুইআটি থানার আইসি ও মামলার তদন্তকারী আধিকারিককে সাসপেন্ড করার নির্দেশ দিল আদালত। তাঁদের বিরুদ্ধে FIR দায়ের করে তদন্ত শুরু করতে হবে। ৪ সপ্তাহের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে হবে আদালতে।

এদিন বিচারপতি বাগচী বলেন, ‘নাবালিকা তার গোপন জবানবন্দিতে উল্লেখ করেছে কে তাঁকে উদ্ধার করেছে। তার পরও সেই যুবককে পাচারের অভিযোগে গ্রেফতার করার কারণ কী? একজন পাচারচক্র ভাঙতে চাইছে তাঁকে পুলিশ গ্রেফতার করল কেন? পুলিশ কি পাচারে মদত দিতে চাইছে?’ বিচারপতি যখন পুলিশকে ভর্ৎসনা করছেন তখন আদালতে হাজির বাগুইআটি থানার ওসি ও মামলার তদন্তকারী আধিকারিক।

বাংলার মুখ খবর

Latest News

‘আমার বউ রান্নাটা ঠিক…’, পিয়াকে নিয়ে বেফাঁস পরম, বিয়ের পর জীবনে কী বদল এল নায়কের এত্ত জোরে নাক ডাকছেন! শ্যুটিংয়ের ফাঁকে ঘুমিয়ে কাদা 'আলোর কোলে'র 'জামাই দাদা' ‘বাবা-মা চাননি মেয়ে ইঞ্জিনিয়ারিং পড়ুক, জয়েন্ট দিক!’ স্বীকৃতির কথায় অবাক রচনা কেস খেতে হলে খাব, হাজার বার খাব! সামনে ভোট, ঝড়ে দুর্গতদের পাশে থাকতে মরিয়া মমতা ১০% বা তার বেশি ইনক্রিমেন্ট দিচ্ছে TCS! কারা কারা পাচ্ছেন? তবে কমল কর্মীর সংখ্যা Hyderabad vs Kerala Live Score, Hyderabad 0-0 Kerala ISL 2023 পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগ, TMC প্রার্থীর বিরুদ্ধে FIR-এ দেরি, ওসিকে শো কজ HC-র ‘‌সব পুলিশ খারাপ নন, তিন চারজনের নাম আমার কাছে আছে’‌, হুঁশিয়ারি মমতার আগামিকাল সংক্রান্তিতে খরমাস শেষে শুরু হবে শুভকাজ, স্নান দানের শুভ সময় জেনে নিন দুই দেশে যুদ্ধের হুঙ্কার! ইজরায়েল, ইরানে ভারতীয়দের না যাওয়ার পরামর্শ কেন্দ্রের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.