বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সেক্টর ফাইভে কল সেন্টারের আড়ালে ফের খোঁজ মিলল প্রতারণাচক্রের, গ্রেফতার ৮
গ্রেফতার যুবক ও আটক সামগ্রী। 
গ্রেফতার যুবক ও আটক সামগ্রী। 

সেক্টর ফাইভে কল সেন্টারের আড়ালে ফের খোঁজ মিলল প্রতারণাচক্রের, গ্রেফতার ৮

  • মঙ্গলবার অভিযুক্তদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। এই চক্রের সঙ্গে বড় কোনও ব্যক্তির যোগ থাকতে পারে বলে পুলিশের প্রাথমিক অনুমান।

কলকাতা লাগোয়া বিধাননগরের সেক্টর ফাইভে ফের ধরা পড়ল কল সেন্টারের নামে প্রতারণাচক্র। সোমবার রাতে হানা দিয়ে এরকম ২টি কল সেন্টারের খোঁজ পেয়েছে বিধাননগর কমিশনারেটের সাইবার ক্রাইম থানার পুলিশ। প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন ৮ জন।

পুলিশ সূত্রে খবর, বিদেশি নাগরিকদের কম্পিউটার সারিয়ে দেওয়ার নামে কোটি কোটি টাকা প্রতারণার কারবার চলছিল ওই ২ কল সেন্টার থেকে। বিধাননগর সাইবার ক্রাইম থানা খবর পেয়ে সোমবার রাতে বিধাননগর সেক্টর ফাইভের ডিএন ব্লকে হানা দেয়। ২টি কল সেন্টার থেকে ৮ জনকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া বেশ কিছু মোবাইল, হার্ড ডিস্ক, ল্যান্ড ফোন এবং নথি উদ্ধার করেছেন আধিকারিকরা।

 

মঙ্গলবার অভিযুক্তদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। এই চক্রের সঙ্গে বড় কোনও ব্যক্তির যোগ থাকতে পারে বলে পুলিশের প্রাথমিক অনুমান। এই চক্রের মূল পান্ডার খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

বলে রাখি, বিধাননগর সেক্টর ফাইভে এর আগেও কল সেন্টারের আড়ালে প্রতারণাচক্র চালানোর অভিযোগ এসেছে। ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায় ফোন করে সেখানকার সাধারণ মানুষকে প্রতারিত করে কিছু যুবক। কম্পিউটারকে ভাইরাস মুক্ত করার নামে সরিয়ে নেওয়া হয় মোটা টাকা।

 

বন্ধ করুন