বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাঁথি পুরসভার ভোট বাতিলের দাবিতে আদালতে BJP
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

কাঁথি পুরসভার ভোট বাতিলের দাবিতে আদালতে BJP

  • রবিবার কাঁথি পুরসভার ভোটগ্রহণে ব্যাপক বেনিয়মের অভিযোগ করেছে বিজেপি। অভিযোগ, একের পর এক বুথ দখল করে যথেচ্ছ ছাপ্পা ভোট দিয়েছে শাসকদল তৃণমূল। এমনকী কাঁথিতে তৃণমূলের দুষ্কৃতীদের সাহায্য করার জন্য অন্য জায়গা থেকে পুলিশ আনা হয়েছিল সেখানে।

ভোটে ব্যাপক বেনিয়মের অভিযোগ তুলে কাঁথি পুরসভা নির্বাচন বাতিল ঘোষণার দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হল বিজেপি। সোমবার বিজেপির আবেদন শুনানির জন্য গ্রহণ করেছে হাইকোর্ট। বিজেপি সূত্রে খবর, অন্যান্য পুরসভাতেও একই পদক্ষেপ করা হবে কি না তা নিয়ে আলোচনা করছে দল।

রবিবার কাঁথি পুরসভার ভোটগ্রহণে ব্যাপক বেনিয়মের অভিযোগ করেছে বিজেপি। অভিযোগ, একের পর এক বুথ দখল করে যথেচ্ছ ছাপ্পা ভোট দিয়েছে শাসকদল তৃণমূল। এমনকী কাঁথিতে তৃণমূলের দুষ্কৃতীদের সাহায্য করার জন্য অন্য জায়গা থেকে পুলিশ আনা হয়েছিল সেখানে। ভোট দিতে গিয়ে এমনই অভিযোগ করেন কাঁথির তৃণমূল সাংসদ শিশির অধিকারী। এমনকী কাঁথির বাসিন্দা শুভেন্দু অধিকারীকে বাড়ি থেকে বেরোতে দেয়নি পুলিশ। আটকানো হয় তাঁর ভাই তথা কাঁথির প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীকেও।

ভোট লুঠের প্রতিবাদে রবিবার বিকেলে কাঁথিতে পথ অবরোধ করেন বিজেপি কর্মীরা। খবর পেয়ে সেখানে পৌঁছন শুভেন্দুবাবু। এর পর তিনি জানান, ভোট বাতিলের দাবিতে যাবতীয় প্রমাণসহ আদালতের দ্বারস্থ হবে বিজেপি। পরদিনই কাঁথি পুরসভার ভোটবাতিলের দাবিতে আদালতে আবেদন জানালেন শুভেন্দু।

 

 

বন্ধ করুন