বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: ‘ডিসেম্বরে না পার্লামেন্ট ভোট ঘোষণা করে দেয়’! টিএমসিপি-র সভায় বড় দাবি মমতার

Mamata Banerjee: ‘ডিসেম্বরে না পার্লামেন্ট ভোট ঘোষণা করে দেয়’! টিএমসিপি-র সভায় বড় দাবি মমতার

সোমবার ছাত্র পরিষদের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI Photo) (PTI)

তৃণমূলনেত্রী ভারত এবং বাংলায় কী স্লোগান হবে তাও জানিয়ে দেন এদিনে। তিনি বলেন, ‘সারা ভারতে স্লোগান হবে জয় ইন্ডিয়া আর সারা বাংলায় স্লোগান হবে জয় বাংলা।’ অর্থাৎ ভারতে জোটবদ্ধ লড়াই হলেও বাংলায় লড়াই হবে পৃথক।

সময়ের আগেই লোকসভা নির্বাচন ঘোষণা করতে পারে কেন্দ্র ফের তেমন আশঙ্কা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়েজিত সভায় নেত্রী আশঙ্কা প্রকাশ করলেন, ডিসেম্বরের লোকসভা নির্বাচনের ঘোষণা করে দেওয়ার সম্ভাবনা রয়েছে।

সভায় তৃণনেত্রী বলেন, ‘আমার তো এখন সন্দেহ হয় এরা না আবার ডিসেম্বরে লোকসভা নির্বাচন ঘোষণা করে দেয়। এদের বিশ্বাস নেয় জানুয়ারিতেও ঘোষণা করে দিতে পারে। ’ প্রসঙ্গত আগামী ৩১ অগস্ট মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠক রয়েছে। এই বৈঠকে জোটের লোগো এবং আসন ভাগাভাগি নিয়ে আলোচনা হতে পারে। তার আগে মমতার এই বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিকমহল।

এদিন মমতা বলেন, ‘বিশ্বের নানা দেশে ইন্ডিয়ানরা ভর্তি। আর ভারতে ইন্ডিয়ানরা পরাধীন।এখানে কারও কথা বলা স্বাধীনতা নেই শুধু বিজেপি পার্টির আছে। এখানের সবাই পরাধীন। আর আগামী দিন যদি ওরা আবার ক্ষমতায় আসে তবে একমাত্র বিজেপি ছাড়া আর কেউ থাকবে না। সবার সাইনবোর্ড বন্ধ হয়ে যাবে। সবার দোকান বন্ধ হয়ে যাবে। শুধু ভারতে ওদের অটোক্র্যাসি চলবে।’

(পড়তে পারেন। ‘‌ভোটের আগে অভিষেককে গ্রেফতার করব…..’‌, মেয়ো রোডের সভায় কী জানালেন মমতা?)

(পড়তে পারেন। পশ্চিমবঙ্গ দিবস কবে? ঠিক করতে মুখ্যমন্ত্রীর ডাকা সর্বদলে যাচ্ছে না বিরোধী দলগুলি)

তৃণমূলনেত্রী ভারত এবং বাংলায় কী স্লোগান হবে তাও জানিয়ে দেন এদিনে। তিনি বলেন, ‘সারা ভারতে স্লোগান হবে জয় ইন্ডিয়া আর সারা বাংলায় স্লোগান হবে জয় বাংলা।’ অর্থাৎ ভারতে জোটবদ্ধ লড়াই হলেও বাংলায় লড়াই হবে পৃথক। সেটা তিনি দলের ছাত্র সংগঠনের সভায় স্পষ্ট করে দিলেন।

 তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশ থেকে নেত্রী আরও বিস্ফোরক দাবি করে বলেন, ‘‌কালকে আমাকে একজন মেসেজ দিয়েছে। অভিষেককে ভোটের আগে গ্রেফতার করব।’‌ এই নিয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তল্লাশির কথাও তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার মুখ খবর

Latest News

‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট ক্রীড়াবিদদের চোট-রিকোভারি সবকিছুর খেয়াল রাখবে ডাঃ দিনশ পার্দিওয়ালার টিম মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.