বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাসের ভিতর থেকে উদ্ধার চালকের দেহ, বাস বন্ধের জেরে আর্থিক সংকটেই কি আত্মহত্যা?
 (প্রতীকী ছবি)
 (প্রতীকী ছবি)

বাসের ভিতর থেকে উদ্ধার চালকের দেহ, বাস বন্ধের জেরে আর্থিক সংকটেই কি আত্মহত্যা?

  • পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তির নাম রঞ্জিত সাউ। তিনি ৩৭ নম্বর রুটের বাস চালাতেন।

বাসের ভিতর থেকেই উদ্ধার মৃত বাস চালকের দেহ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ওই ব্যক্তি আত্মহত্যাই করেছেন। বৃহস্পতিবার সকালে ঢাকুরিয়া ব্রিজের কাছে বাসের ভিতর ওই ব্যক্তিকে দেখতে পান বাসিন্দারা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তির নাম রঞ্জিত সাউ। তিনি ৩৭ নম্বর রুটের বাস চালাতেন। জানা যাচ্ছে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দীর্ঘদিন বাস চলানো বন্ধ ছিল। ফলে প্রবল আর্থিক সংকটের শিকার হন অনেক বাস চালক ও বাস কর্মীরা। রঞ্জিতও এই আর্থিক সংকটের শিকার হয়েছেন। মনে করা হচ্ছে, হতাশার থেকেই আত্মহত্যার পথ বেছে নিয়েছেন ওই ব্যক্তি। এর আগেও আত্মহত্যার চেষ্টা করেছিলেন ওই চালক।

এখন রাজ্যে করোনার সংক্রমণের হার নিম্নমুখী। সংক্রমণের হার নিম্নমুখী হলেও এখন রাজ্যে বিধিনিষেধ চালু রয়েছে। তবে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। সম্প্রতি বাস চালানোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। সরকারি ও বেসরকারি বাসকে রাস্তায় নামানোর অনুমতি দেওয়া হলেও বেসরকারি বাসের মালিকরা এখনও ভাড়া বাড়ানোর দাবিতে অনড়। যদিও সরকারের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, আগে বাস রাস্তায় নামান। তারপরে ভাড়া বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হবে। পরিবহণমন্ত্রীর এই আশ্বাসের পরই মঙ্গলবার থেকে কিছু বেসরকারি বাস রাস্তায় নামতে শুরু করেছে। রঞ্জিতও বেসরকারি বাসের চালক।

বন্ধ করুন