চনন্দনগরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। ফাইল ছবি (ANI)
চনন্দনগরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। ফাইল ছবি (ANI)

নৈহাটি বিস্ফোরণের দায় বম্ব ডিসপোজাল স্কোয়াডের ঘাড়ে দিলেন পুলিশ কমিশনার

  • কোথায় বিস্ফোরক নিষ্ক্রিয় হবে। কতটা বিস্ফোরক নিষ্ক্রিয় হবে সবই বম্ব ডিসপোজাল স্কোয়াড ঠিক করে বলে দাবি করেছেন তিনি।

নৈহাটি বিস্ফোরণের দায় পুলিশের ঘাড় থেকে ঝেড়ে ফেললেন বারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। বৃহস্পতিবার সাংবাদিকদের তিনি বলেন, বিস্ফোরণ নিষ্ক্রিয় করার দায়িত্ব ছিল বম্ব ডিসপোজাল স্কোয়াডের ওপর। ফলে বিস্ফোরণ কেন হল তা তারাই বলতে পারবেন। ঘটনায় FIR দায়ের করবে পুলিশ।

এদিন মনোজ ভার্মা বলেন, নৈহাটিতে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের পর লাগাতার তল্লাশি চালাচ্ছে পুলিশ। তাতে প্রচুর বেআইনি বাজি উদ্ধার হয়েছে। সেই বিস্ফোরক নিষ্ক্রিয় করার দায়িত্ব বম্ব ডিজপোজাল স্কোয়াডের। কী করে এত তীব্র বিস্ফোরণ হল তা তারাই বলতে পারবে।

পাশপাশি এদিন বিস্ফোরণের জেরে পুলিশের গাড়িতে আগুন ধরেনি বলে দাবি করেন পুলিশ সুপার। তাঁর দাবি, কেউ বা কারা গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। কারা একাজ করল তা তদন্ত করে দেখা হবে।

এদিনের বিস্ফোরণে কোনও পুলিশকর্মী আহত হননি বলে দাবি করেন মনোজ ভার্মা। তবে জনতার হামলায় ৪ জন পুলিশকর্মী আহত হয়েছেন বলে দাবি করে তিনি।

মনোজ ভার্মা বলেন, এই ঘটনায় এফআইআর দায়ের করে তদন্ত করবে পুলিশ। গত ২ দিন ধরে রোজই বিস্ফোরক নিষ্ক্রিয় করা হচ্ছে। কোথায় বিস্ফোরক নিষ্ক্রিয় হবে। কতটা বিস্ফোরক নিষ্ক্রিয় হবে সবই বম্ব ডিসপোজাল স্কোয়াড ঠিক করে বলে দাবি করেছেন তিনি।

বন্ধ করুন