বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্গা পুজোতেও বিমানের প্রচুর আসন ফাঁকা, মাথায় হাত উড়ান সংস্থার

দুর্গা পুজোতেও বিমানের প্রচুর আসন ফাঁকা, মাথায় হাত উড়ান সংস্থার

আয়োজনে ত্রটি নেই, তবু কলকাতা বিমানবন্দরে যাত্রীর অভাব দেখা দিয়েছে উৎসবের মরশুমে।

দুর্গাপুজো ও তার পরেও ফাঁকা গিয়েছে কলকাতায় যাতায়াতকারী বিমানের আসন।

কোভিড অতিমারীর জেরে দুর্গাপুজো ও তার পরেও ফাঁকা গিয় কলকাতায় যাতায়াতকারী বিমানের আসন। ফলে বিপুল ক্ষতির সম্মুখীন উড়ান সংস্থাগুলি।

প্রতি বছর পুজোয় ভ্রমণার্থীদের ভিড় উপচে পড়ে বিমানবন্দরে। ঘরোয়া বা আন্তর্জাতিক ভ্রমণ সফরে দলে দলে পর্যটক কলকাতা থেকে পাড়ি জমান দেশে-বিদেশে। আবার ছুটির মেয়াদ ফুরোলে বাড়ি ফেরার তাড়ায় বিমানের আসনে জায়গা পাওয়াই সমস্যা হয়ে ওঠে। 

চলতি কোভিড অতিমারী পরিস্থিতিতে আন্তর্জাতিক বাণিজ্যিক উড়ান আপাতত বন্ধ রয়েছে। কলকাতা থেকে এবং কলকাতায় আসার উড়ানেও আসন ফাঁকা পড়ে রয়েছে দেদার। সংক্রমণের আশঙ্কায় আসলে এ বছর পর্যটন থেকে মুখ ফিরিয়েছেন অধিকাংশ কলকাতাবাসী। ফলে যাত্রীর দেখা মেলেনি বিমানের আসনে।

আবার, লকডাউন শেষে কর্মস্থলে ফেরার প্রবণতা অনেকাংশে কমেছে পরিযায়ী কর্মীদের মধ্যে। পরিবর্তিত পরিস্থিতিতে বহু সংস্থাতেই কর্ম সংস্কৃতিতে বদল এসেছে। নিজের বাড়িতে বসে কাজ করছেন বহু কর্মী। এর ফলে দূরবর্তী কর্মস্থলে সফরের প্রয়োজনও ফুরিয়েছে। আর এ সবেরই প্রভাবে মার খাচ্ছে উড়ান ব্যবসা। 

এ বার পুজোতেও বিমানের বহু আসন ফাঁকা গিয়েছে, জানিয়েছেন কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। সপ্তমীর দিন কলকাতা থেকে বিমানসফর করেছেন ৩১,০০০ যাত্রী। অষ্টমীতে সেই সংখ্যা দাঁড়ায় ১৭,০০০ যাত্রীতে। নবমীতে ২০,০০০ যাত্রী এবং দশমীতে যাত্রীসংখ্যা দাঁড়ায় ২৭,০০০ এর কিছু বেশি যাত্রী। অন্যান্য বছরের তুলনায় এই সংখ্যা রীতিমতো কম।

বর্তমানে দিল্লি, মুম্বই, পুণে, চেন্নাই, আমদাবাদ ও নাগপুর থেকে সপ্তাহে চারদিন সরাসরি বিমান আসার উপরে নিষেধাজ্ঞা জারি রয়েছে রাজ্য সরকারের। শুধু সোমবার, বুধবার ও শুক্রবার এই শহরগুলি থেকে সরাসরি বিমান আসতে দেওয়া হচ্ছে। 

পর্যটন সংস্থার একাংশের মতে, কোভিডের কারণে দেশের অধিকাংশ পর্যটনকেন্দ্র বন্ধ থাকায় বিমানের টিকিটের চাহিদায় ভাটা পড়েছে। আগামী শীতের মরশুমে পরিস্থিতি কিছুটা পরিবর্তন হবে বলে তাঁদের আশা।

বাংলার মুখ খবর

Latest News

MB vs EB CFL 2024 LIVE: ১০০ বছরেও তরুণ ডার্বি! নামছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল মানিকতলায় ব্যাপক ধস নামল বিজেপির, বড় ব্যবধানে জয়ী তৃণমূল কংগ্রেসের সুপ্তি পাণ্ডে পুজোর আগে খুশির হাওয়া বাংলার তাঁতশিল্পে, বিরাট অনুদান সরকারের, নতুন নতুন শাড়ি ইসলাম ছাড়া অন্য ধর্মে জন্মানো দুর্ভাগ্যের,ববির মন্তব্যের বিরোধিতা করলেন না মমতা 'যার যেমন মানসিকতা...', ক্যাপ্টেন অংশুমানের বাবা-মা'র অভিযোগ নিয়ে জবাব স্ত্রী'র বর্তমান ক্রিকেটের ফ্যাব ফোরের চার সদস্যের বিরুদ্ধে কেমন পারফরমেন্স জিমির? ধর্মগুরুদের আপত্তিতে বন্ধ হয়ে গেল প্রথম পাক ‘ব্রেস্ট মিল্ক ব্যাঙ্ক’ অধিনায়ক হিসেবে ভারতীদের মধ্যে সর্বোচ্চ রান কার? শনির ফাঁড়া থেকে রক্ষা করছেন শনিদেব? ৪০ দিনে ৭ শনিবার সাপের ছোঁবল,তাও বেঁচে যুবক সরফিরা দিয়ে অক্ষয় কি আসতে পারবে ৫০০ কোটির ক্লাবে? ১ম দিনে কত হল আয়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.