বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > MLA Aditi Munsi: বাগুইআটি বাসস্ট্যান্ড খালি করিয়ে মেলা, নাম জড়াল বিধায়ক অদিতি মুন্সির

MLA Aditi Munsi: বাগুইআটি বাসস্ট্যান্ড খালি করিয়ে মেলা, নাম জড়াল বিধায়ক অদিতি মুন্সির

রাজারহাট–গোপালপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস বিধায়ক অদিতি মুন্সি। (ছবি, সৌজন্যে টুইটার)

এই বাসস্ট্যান্ডে ৪৪ নম্বর রুটের ৭০টি বাস আছে। কিন্তু ১ এপ্রিল থেকে বাসগুলিকে সরিয়ে দেওয়া হয়েছে। তাতে বিপাকে পড়ছেন যাত্রীরা। কারণ, এতদিন যেখান থেকে তাঁরা বাস ধরতেন সেটা পাল্টে যাওয়ায় রাস্তা পার হয়ে অনেকটা হেঁটে যেতে হচ্ছে। রাতে বাসের সংখ্যা আরও বাড়ে। সুতরাং বাস দাঁড়িয়ে থাকায় ছোট হচ্ছে ভিআইপি রোড।

‘নো পার্কিং’ জোন লেখা রয়েছে। তারপরও সেখানে দাঁড়িয়ে ৪৪ এবং ৪৪এ রুটের বাস। আর তা নিয়ে ট্র্যাফিক পুলিশের কোনও হেলদোল নেই। এমন পরিস্থিতি নিয়ে খোঁজখবর করতেই বেরিয়ে এল বাগুইআটির বাস স্ট্যান্ড খালি করিয়ে সেখানে অনুষ্ঠিত হতে চলেছে মেলা। এই মেলার নাম ‘বাঙালিয়ানা’। এই মেলার প্রধান উদ্যোক্তা রাজারহাট–গোপালপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস বিধায়ক অদিতি মুন্সি। যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে।

ঠিক কী ঘটেছে বাগুইআটিতে?‌ স্থানীয় সূত্রে খবর, এই মেলা চলার সময় ৪৪ এবং ৪৪এ রুটের বাসগুলিকে দাঁড় করিয়ে রাখা হবে ভিআইপি রোডে। বাগুইআটি–জোড়ামন্দির থেকে বিমানবন্দর যাওয়ার রাস্তা ভিআইপি রোডের ধারে দাঁড়িয়ে থাকছে বাসগুলি। আর ঠিক তার বিপরীতে, উল্টোডাঙা যাওয়ার রাস্তায় ৪৪ নম্বর বাসস্ট্যান্ডে তৈরি করা হচ্ছে মেলার মণ্ডপ। একসপ্তাহ ধরে এখানে মেলা চলবে। তার পরে মণ্ডপ সরাতেও সময় লাগবে। সবমিলিয়ে একটা সমস্যা তৈরি হচ্ছে। কারণ মেলা শুরু হলে শুধু বাস নয়, অন্যান্য গাড়ি এলাকায় প্রবেশ করবে। তাতে সাংঘাতিক যানজট তৈরি হবে। এমনকী ভিআইপি রোডে গাড়ি চলাচলের রাস্তা ছোট হয়ে পড়লে পথ দুর্ঘটনার আশঙ্কাও থেকে যাচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ এখানের কয়েকজন বাসকর্মী জানান, এই বাসস্ট্যান্ডে ৪৪ নম্বর রুটের ৭০টি বাস আছে। কিন্তু ১ এপ্রিল থেকে বাসগুলিকে সরিয়ে দেওয়া হয়েছে। তাতে বিপাকে পড়ছেন যাত্রীরা। কারণ, এতদিন যেখান থেকে তাঁরা বাস ধরতেন সেটা পাল্টে যাওয়ায় রাস্তা পার হয়ে অনেকটা হেঁটে যেতে হচ্ছে। আবার রাতে বাসের সংখ্যা আরও বাড়ে। সুতরাং বাস দাঁড়িয়ে থাকায় ছোট হচ্ছে ভিআইপি রোড। গত রবিবার দমদম পার্কের কাছে ভিআইপি রোডেই পথ দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। তাই রাস্তা ছোট হয়ে গেলে পথ দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

ঠিক কী বলছেন বিধায়ক?‌ এই মেলার জন্য বাসস্ট্যান্ড খালি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। যদিও বিধাননগর পুলিশের ট্র্যাফিক বিভাগ সূত্রে খবর, যদি রাস্তা নিয়ে কোনও সমস্যা হয় যা ট্র‌্যাফিক সংক্রান্ত সেটা খোঁজ নিয়ে দেখা হবে। এখনও কোনও সমস্যার খবর আসেনি। আর রাজারহাট–গোপালপুর বিধানসভার বিধায়ক অদিতি মুন্সির সাফাই, ‘ভিআইপি রোড খুব জনবহুল রাস্তা। একদিকেই বাসগুলিকে রাখার ব্যবস্থা করা হয়েছে। যেভাবে বাসগুলি দাঁড়িয়ে থাকে, তাতে রাস্তা ছোট হওয়ার কোনও প্রশ্নই নেই। মানুষের যাতে সমস্যা না হয়, সেটা আমরা দেখছি।’‌

বাংলার মুখ খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.