বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আইআইটি খড়গপুরের ছাত্রের মৃত্যুর ঘটনায় SIT গঠন করল কলকাতা হাইকোর্ট

আইআইটি খড়গপুরের ছাত্রের মৃত্যুর ঘটনায় SIT গঠন করল কলকাতা হাইকোর্ট

ফয়জান আহমেদ।

প্রয়োজনে এই কমিটি নার্কো টেস্টও করাতে পারবে। প্রসঙ্গত, প্রথম থেকেই ফয়জানকে খুন করা হয়েছিল বলে দাবি করে আসছে তাঁর পরিবার। দ্বিতীয় ময়নাতদন্তে রিপোর্ট পাওয়ার পরে তাঁকে খুন করা হয়েছিল বলে ইঙ্গিত পেয়েছে কলকাতা হাইকোর্ট। তারপরে আদালতের এই নির্দেশে স্বাভাবিকভাবেই স্বস্তি পেলেন ফয়জানের বাবা-মা।

আইআইটি খড়গপুরের ছাত্র ফয়জান আহমেদের মৃত্যুর ঘটনায় দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরে মিলেছিল খুনের ইঙ্গিত। এবার এই ঘটনার তদন্তের জন্য একটি কমিটি গঠন করার নির্দল দিল আদালত। পুলিশ আধিকারিক কে জয়রামণের নেতৃত্বে এই তদন্ত কমিটি গঠন করতে বলেছে আদালত। তদন্ত কমিটিতে এছাড়াও থাকছেন কলকাতা পুলিশের হোমিসাইড দফতরের অবসরপ্রাপ্ত এক আধিকারিক এবং সিআইডির অফিসার।

হাইকোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে ,প্রয়োজনে এই কমিটি নার্কো টেস্টও করাতে পারবে। প্রসঙ্গত, প্রথম থেকেই ফয়জানকে খুন করা হয়েছিল বলে দাবি করে আসছে তাঁর পরিবার। দ্বিতীয় ময়নাতদন্তে রিপোর্ট পাওয়ার পরে তাঁকে খুন করা হয়েছিল বলে ইঙ্গিত পেয়েছে কলকাতা হাইকোর্ট। তারপরে আদালতের এই নির্দেশে স্বাভাবিকভাবেই স্বস্তি পেলেন ফয়জানের বাবা-মা। তাদের অভিযোগ, জেলার অতিরিক্ত পুলিশ সুপার এবং প্রথম ময়নাতদন্তকারী অফিসার তথ্য বিকৃতি করেছিলেন। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আদালতের কাছে আবেদন জানান ছাত্রের বাবা মা। যদিও বিচারপতি রাজশেখর মান্থা জানিয়ে দেন, আদালত এখন এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেবে না। তদন্তকারী কমিটি বিষয়টি খতিয়ে দেখিয়ে রিপোর্ট দেওয়ার পর তা বিবেচনা করবে কলকাতা হাইকোর্ট। এদিকে, তদন্ত কমিটিকে আগামী ১৪ জুলাই আধা এক মাসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, অসমের কবর থেকে ফয়জানের দেহ তুলে কেনে এসএসকেএম হাসপাতালে দ্বিতীয় ময়নাতদন্ত করা হয়। তবে ময়নাতদন্ত হয়ে যাওয়ার ২১ দিন পেরিয়ে গেলেও এখনও দেহ পরিবারেরকে তুলে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। সরকারি আইনজীবী জানান, ময়নাতদন্তের রিপোর্ট খতিয়ে দেখা মেডিক্যাল বোর্ড গঠন করা হোক। তবে আদালতের বক্তব্য, দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্টে খুনের ইঙ্গিত পাওয়া গিয়েছে। সেই মতোই তদন্ত এগিয়ে চলুক। অবিলম্বে অসমে পরিবারের হাতে ছাত্রের মৃতদেহ তুলে দিতে হবে।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর আইআইটি খড়্গপুরের লালা লাজপত রায় হলের একটি ঘর থেকে ফয়জান আহমেদের পচাগলা দেহ উদ্ধার হয়। এরপরেই ঘটনার তদন্ত শুরু করে খড়গপুর টাউন থানার পুলিশ। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। তারপরেই অসমের তিনসুকিয়া থেকে মেদিনীপুর মেডিক্যাল কলেজে এসে ছেলেকে খুনের অভিযোগ করেছিলেন ফয়জানের বাবা মা। প্রথমে মৃতদেহটি ফয়জানের বলে অস্বীকার করে তাঁর পরিবার। পরে তাঁরা দেহটি শনাক্ত করেন।ফয়জানের মৃত্যুর ঘটনায় খড়গপুরের অতিরিক্ত পুলিশ সুপার গত ১৮ ফেব্রুয়ারি একটি এফআইআর রুজু করেন। তাতে উল্লেখ করা হয়, গত বছরের ফেব্রুয়ারিতে ফয়জান আইআইটি কর্তৃপক্ষকে একটি ইমেইল করেন। তাতে ৪ ছাত্রের বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ তোলা হয়। এমনকী ওয়ার্ডেন এবং সহকারী ওয়ার্ডেন এনিয়ে কোনও ব্যবস্থা নেননি বলেও অভিযোগ তোলা হয়। তার ভিত্তিতে ৪ জন আদালতে গিয়ে সম্প্রতি আত্মসমর্পণ করেছেন। পরে অবশ্য তাঁদের জামিন দিয়েছে আদালত।

বাংলার মুখ খবর

Latest News

মমতা সরকারের জমানায় ২.৫ গুণ বেড়েছে মসজিদের সংখ্যা, সরকারি তথ্য দিয়ে দাবি BJPর বিজেপির হয়ে কাজ করছেন রাজ্যপাল, বোসের বিরুদ্ধে ফোঁস করে কমিশনে নালিশ তৃণমূলের 'নিজেকে গুরুত্ব দেওয়ার জন্য কখনও অপরাধবোধে ভুগবেন না', বলছেন কাঞ্চনের ‘কচি বউ’ নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? স্থানীয় মুদ্রাতেই আমদানি পণ্যের পেমেন্ট, ভারত-চিনের বিরাট আশ্বাস পেল মলদ্বীপ স্নেকপ্ল্যান্ট বাড়ির কোন দিকে রাখা শুভ?এই ভুলগুলি করছেন না তো! রইল বাস্তুটিপস ‘ক্লাসলেস কে?’ বাড়ির কাজের লোক নিয়ে বেফাঁস ‘ফেলুদা’ ইন্দ্রনীল, পালটা ভাস্বর ‘ঠিক খুঁজে হুগলির ভোটারদের এনেছেন’, দিদি নম্বর ১-এর প্রতিযোগীকে নিয়ে ট্রোলড রচনা '৪ জুন প্রচুর জল সঙ্গে রাখুন'! ভোটের ভবিষ্যদ্বাণী নিয়ে সমালোচকদের জবাব পিকের লোকসভা ভোটের আবহে রণক্ষেত্র নন্দীগ্রাম! BJPর মহিলা কর্মী খুন ঘিরে তপ্ত পরিস্থিতি

Latest IPL News

নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.