বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রকাশ করতে হবে নম্বরসহ প্যানেল, CBI-কে SSC-র ডেটা রুম খুলে দিতে বলল আদালত
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

প্রকাশ করতে হবে নম্বরসহ প্যানেল, CBI-কে SSC-র ডেটা রুম খুলে দিতে বলল আদালত

  • শুক্রবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে সিবিআইকে ডেটা রুম খুলে দেওয়ার নির্দেশ দেওয়ার জন্য আদালতে আবেদন করে SSC. আবেদনের প্রেক্ষিতে আগামী ৩০ জুনের মধ্যে সিবিআইকে SSC-র ডেটা রুম খুলে দিতে নির্দেশ দেয় আদালত। 

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় SSC-কে মেধাতালিকা প্রকাশের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সঙ্গে সিবিআইকে SSC-র ডেটা রুম খুলে দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার মামলার শুনানিতে সিবিআইয়ের প্রশংসা করেন বিচারপতি। তবে মেধাতালিকা প্রকাশ্যে এলে আদালতে নতুন করে মামলার সুনামি আসতে পারে বলে মনে করা হচ্ছে।

শুক্রবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে সিবিআইকে ডেটা রুম খুলে দেওয়ার নির্দেশ দেওয়ার জন্য আদালতে আবেদন করে SSC. আবেদনের প্রেক্ষিতে আগামী ৩০ জুনের মধ্যে সিবিআইকে SSC-র ডেটা রুম খুলে দিতে নির্দেশ দেয় আদালত। সঙ্গে সেখানে থাকা কম্পিউটারে ফের হার্ডডিস্ক লাগিয়ে তাতে সফটওয়্যার ইন্সটল করে মেধাতালিকা বার করার নির্দেশ দেন বিচারপতি। তিনি জানান নবম – দশম ও একাদশ – দ্বাদশের মেধাতালিকা প্রকাশ করতে হবে SSC-কে। প্রত্যেক প্রার্থীর নম্বরসহ মেধাতালিকা ও ওয়েটিং লিস্ট প্রকাশ করতে হবে। গোটা প্রক্রিয়া চলাকালীন SSC দফতরে থাকবে সিবিআই। আদালতে নথি জমা পড়লে SSC দফতর থেকে কেন্দ্রীয় বাহিনীর পাহারা উঠবে।

বর্তমানে SSC-র ডেটা রুম সিল করে রেখেছে সিবিআই। সেখানে বসেছে কেন্দ্রীয় বাহিনীর পাহারা। কয়েকজন সিবিআই আধিকারিক বাদ দিয়ে ওই ঘরে কারও ঢোকার অনুমতি নেই। যার ফলে SSC কাজে সমস্যা হচ্ছে বলে দাবি।

ওদিকে আইনজীবীদের একাংশের মতে আদালতের নির্দেশে মেধাতালিকা প্রকাশিত হলে কে কার জায়গায় চাকরি করছেন তা প্রকাশ্যে এসে যাবে। এর ফলে ববিতা সরকারের মতো বহু চাকরিপ্রার্থী আদালতের দ্বারস্থ হতে পারেন।

 

বন্ধ করুন