বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভারত ছাড়াও ২টি দেশের পাসপোর্ট রয়েছে বিনয় মিশ্রের, পালিয়ে বেড়াচ্ছে মধ্যপ্রাচ্যে
বিনয় মিশ্র। ফাইল ছবি
বিনয় মিশ্র। ফাইল ছবি

ভারত ছাড়াও ২টি দেশের পাসপোর্ট রয়েছে বিনয় মিশ্রের, পালিয়ে বেড়াচ্ছে মধ্যপ্রাচ্যে

  • বিনয় মিশ্রকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে আনলেন সিবিআইয়ের গোয়েন্দারা। তাঁরা জানিয়েছেন, ভারত ছাড়াও বিনয় মিশ্রের অন্তত ২টি দেশের পাসপোর্ট রয়েছে।

গরু ও কয়লা পাচারে অভিযুক্ত যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের ভারত ছাড়াও ২টি দেশের পাসপোর্ট রয়েছে বলে দাবি সিবিআইয়ের। গোয়েন্দারা জানাচ্ছেন সেই পাসপোর্ট ব্যবহার করেই গরুপাচারের তদন্ত শুরুর পর থেকে বিভিন্ন দেশে ঘুরে বেড়াচ্ছেন অভিযুক্ত। একাধিকবার মধ্যপ্রাচ্যে গিয়েছেন তিনি। গোয়েন্দাদের অনুমান মধ্যপ্রাচ্যের দেশগুলিতে কয়লা ও গরুপাচারের টাকা বিনিয়োগ করা রয়েছে বিনয়ের। 

পাচারের তদন্তে নেমে আগেই বিনয় মিশ্রকে ফেরার ঘোষণা করেছে সিবিআই। এর পর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। সিবিআই একাধিকবার তলব করলেও হাজিরা দেননি বিনয় মিশ্র। ওদিকে বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের দাবি, বিনয়কে নিজের বাড়িতে লুকিয়ে রেখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

এই অবস্থায় বিনয় মিশ্রকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে আনলেন সিবিআইয়ের গোয়েন্দারা। তাঁরা জানিয়েছেন, ভারত ছাড়াও বিনয় মিশ্রের অন্তত ২টি দেশের পাসপোর্ট রয়েছে। তবে সেগুলি কোন দেশের পাসপোর্ট তা জানা যায়নি। সেই পাসপোর্ট ব্যবহার করে গরুপাচারের তদন্ত শুরুর পর একাধিক বার বিদেশে গিয়েছেন বিনয় মিশ্র। 

তদন্তকারীদের দাবি, গরু ও কয়লা পাচারের বিপুল অর্থ বিনয় মিশ্রের মাধ্যমে বিনিয়োগ হত মধ্যপ্রাচ্যে। ইতিমধ্যে যার তদন্ত শুরু করেছে ইডিও। 

 

বন্ধ করুন