বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tapan Datta Murder Case: ‌নতুন করে এফআইআর দায়ের করল সিবিআই, তুঙ্গে তৎপরতা

Tapan Datta Murder Case: ‌নতুন করে এফআইআর দায়ের করল সিবিআই, তুঙ্গে তৎপরতা

নতুন করে এফআইআর দায়ের করল সিবিআই।

গত ৯ জুন কলকাতা হাইকোর্টের নির্দেশ পেয়ে তদন্তে নামে সিবিআই। আর আজ, সোমবার নতুন করে এফআইআর দায়ের করলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। এই এফআইআরের ফলে তদন্তে নয়া মোড় আসতে পারে বলে মনে করা হচ্ছে। এই ঘটনায় খুশি নিহত তপন দত্তর স্ত্রী প্রতিমাদেবী। তিনি মনে করেন এবার তাঁর স্বামীর প্রকৃত খুনিরা ধরা পড়বে।

বালির তৃণমূল কংগ্রেস নেতা তপন দত্ত হত্যা মামলায় নতুন করে এফআইআর দায়ের করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (‌সিবিআই)‌। সম্প্রতি কলকাতা হাইকোর্ট এই মামলার তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দিয়েছিল। এমনকী তদন্তের স্বার্থে প্রয়োজনীয় যাবতীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছিল সিবিআইকে। সেই নির্দেশ মেনে এবার নতুন করে এফআইআর দায়ের করল সিবিআই।

বিষয়টি ঠিক কী ঘটেছিল?‌ আদালত সূত্রে খবর, ২০১১ সালের মে মাসে খুন হন বালির তৃণমূল কংগ্রেস নেতা তপন দত্ত। সক্রিয় পরিবেশকর্মী ছিলেন তিনি। বালি এলাকায় বেআইনিভাবে জলাভূমি ভরাট করার অভিযোগ তুলে আন্দোলন গড়ে তুলেছিলেন তপন দত্ত। এই আন্দোলন করতে গিয়েই তাঁর মৃত্যু হয়। এই ঘটনাকে নিয়ে মামলা শুরু হয়।

কেন সিবিআই তদন্ত দেওয়া হয়েছিল?‌ জানা গিয়েছে, সিআইডি এই হত্যাকাণ্ডের তদন্ত শুরু করেছিল। তদন্ত করে সিআইডি জানিয়েছিল, জলাজমি ভরাটের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়েই তপনবাবুকে খুন হতে হয়েছে। ২০১১ সালের ৩০ অগস্ট তারিখে সিআইডি মামলার প্রথম চার্জশিট পেশ করে। সেখানে রাজ্যের মন্ত্রী অরূপ রায়–সহ কয়েকজন নেতার নাম ছিল। তাই সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সিবিআই তদন্ত চেয়েছিলেন তাঁর স্ত্রীও।

উল্লেখ্য, গত ৯ জুন কলকাতা হাইকোর্টের নির্দেশ পেয়ে তদন্তে নামে সিবিআই। আর আজ, সোমবার নতুন করে এফআইআর দায়ের করলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। এই এফআইআরের ফলে তদন্তে নয়া মোড় আসতে পারে বলে মনে করা হচ্ছে। এই ঘটনায় খুশি নিহত তপন দত্তর স্ত্রী প্রতিমাদেবী। তিনি মনে করেন এবার তাঁর স্বামীর প্রকৃত খুনিরা ধরা পড়বে।

বাংলার মুখ খবর

Latest News

‘‌বি কুল’‌, উদয়ন গুহকে সতর্ক করে নিশীথ প্রামাণিককে নিশানা করলেন মুখ্যমন্ত্রী ফুটবল ভালো লাগলে দেখতে হবে...অজয়ের ময়দান দেখে মুগ্ধ নেটপাড়া,বক্সঅফিসে ঝড় উঠবে? ২০২৪ সালের রামনবমী কবে পড়ছে? তারিখ, তিথি ও শুভ সময় দেখে নিন বেঙ্গালুরু বিস্ফোরণের পর কলকাতার হোটেলে ছিল সন্দেহভাজন জঙ্গিরা! নাম কী লিখেছিল? ‘আমি সত্যি বিশ্বকাপটা জিততে চাই’, আবারও স্বপ্ন দেখছেন রোহিত, চাইছেন WTC-র মুকুটও শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে চিন নিয়ে সতর্ক প্রতিক্রিয়া মোদীর, কাপুরুষতার সীমা অতিক্রম, কটাক্ষ কংগ্রেসের গেরুয়া শাড়িতে কাস্তে হাতে গমের ক্ষেতে, মথুরায় গিয়ে কৃষকদের সঙ্গে পোজ দিলেন হেমা চিনতে না পেরে ঋতুপর্ণাকে ‘ঠাট্টা’ শিল্পার! বিতর্কিত ভিডিয়ো নিয়ে জবাব টলি কুইনের দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.