বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Primary: প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তে সিট গঠনের কথা আদালতকে জানাল সিবিআই
 সিবিআই। প্রতীকি ছবি

Primary: প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তে সিট গঠনের কথা আদালতকে জানাল সিবিআই

  • কিছুদিন আগে সিবিআইয়ের প্রাক্তন অধিকর্তা উপেন বিশ্বাসের দেওয়া তথ্য অনুযায়ী প্রাথমিকে সিবিআই তদন্তের নির্দেশ দেয় হাইকোর্ট। প্রাথমিকে নিয়োগে বেনিয়মের অভিযোগে ২৬৯ জন শিক্ষকের চাকরি বাতিল করে দেয় হাইকোর্ট।

‌এসএসসি নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালতের এই ধরনের পর্যবেক্ষণের পরই তৎপর হয় সিবিআই। এবার প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তে ৬ সদস্যের সিট গঠনের কথা হাইকোর্টকে জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রাথমিকে দুটি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাইকোর্টকে সিবিআইয়ের তরফে জানানো হয়, যে ছয় জনের সিট দুর্নীতি মামলার তদন্ত করবে, তার মধ্যে রয়েছে একজন অতিরিক্ত এসপি, দুই জন ডেপুটি এসপি, তিন জন ইনস্পেকটর। নিজাম প্যালেসের সিবিআই দফতরের স্টেশন হেড রাজীব মিশ্র সিটের কাজকর্মের নজরদারিতে থাকবেন। যুগ্ম অধিকর্তা এন বেণুগোপাল এই সিটের তদন্তের পর্যবেক্ষণ করবেন।

কিছুদিন আগে সিবিআইয়ের প্রাক্তন অধিকর্তা উপেন বিশ্বাসের দেওয়া তথ্য অনুযায়ী প্রাথমিকে সিবিআই তদন্তের নির্দেশ দেয় হাইকোর্ট। প্রাথমিকে নিয়োগে বেনিয়মের অভিযোগে ২৬৯ জন শিক্ষকের চাকরি বাতিল করে দেয় হাইকোর্ট। এর আগে এসএসসির নিয়োগ দুর্নীতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি জানিয়েছিলেন, সিবিআইকে তদন্তভার না দিয়ে সিট গঠন করে তদন্ত করলে অনেক ভালো হত।

বন্ধ করুন