বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, নবান্নের বিশেষ নির্দেশ জেলায় জেলায়

রাজ্যে আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, নবান্নের বিশেষ নির্দেশ জেলায় জেলায়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

সামনেই পঞ্চায়েত নির্বাচন। গ্রামে গ্রামে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে শাসকদল সুর চড়াতে শুরু করেছে। তবে কি তার আগেই প্রকৃত চিত্রটা সংগ্রহ করে রাখতে চাইছে কেন্দ্রীয় সরকার?

আগামী ২৫শে জুলাই  থেকে রাজ্যের ১৫টি জেলা পরিদর্শন করবে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। মূলত কেন্দ্রীয় প্রকল্পের কাজে কতটা অগ্রগতি হচ্ছে সেটাই খতিয়ে দেখবেন তাঁরা। প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনা ও একশ দিনের প্রকল্পের কাজের অগ্রগতি কতটা হয়েছে, কোথায় সমস্যা রয়েছে সেসবই খতিয়ে দেখতে চাইছেন কেন্দ্রীয় পর্যবেক্ষকরা।

এদিকে বারবারই অভিযোগ তোলা হয় কেন্দ্রীয় বঞ্চনার জেরে ১০০ দিনের কাজের টাকা পাচ্ছেন না বাসিন্দারা। এনিয়ে সম্প্রতি গঙ্গাসাগরে বিক্ষোভের মুখেও পড়েছিলেন আসানসোলের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। সেই রেশ ফুরানোর আগেই রাজ্যে আসছেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। কেন্দ্রীয় প্রতিনিধিদের যাতে সহযোগিতা করা হয় তারই বার্তা এদিন দেওয়া হয়েছে রাজ্যের তরফে। জেলাশাসকদের এব্যাপারে বার্তা দিয়েছে রাজ্যের পঞ্চায়েত সচিব।

সূত্রের খবর, একটি পর্যবেক্ষক দল অন্তত চার থেকে ৬টি গ্রাম পঞ্চায়েত ও দুটি ব্লক পরিদর্শন করবে।প্রকল্পগুলিও ঘুরে দেখবেন তাঁরা। নানা বিষয় নিয়ে তাঁরা জিজ্ঞাসা করতে পারেন। আগামী ২৫ জুলাই থেকে ২২ অগস্ট পর্যন্ত এই পরিদর্শন হবে। তবে এক্ষেত্রে যাতে কোনও সংঘাত না হয় সেটাই নিশ্চিত করতে চাইছে সরকার।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। গ্রামে গ্রামে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে শাসকদল সুর চড়াতে শুরু করেছে। তবে কি তার আগেই প্রকৃত চিত্রটা সংগ্রহ করে রাখতে চাইছে কেন্দ্রীয় সরকার?

বাংলার মুখ খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.