বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, নবান্নের বিশেষ নির্দেশ জেলায় জেলায়
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

রাজ্যে আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, নবান্নের বিশেষ নির্দেশ জেলায় জেলায়

  • সামনেই পঞ্চায়েত নির্বাচন। গ্রামে গ্রামে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে শাসকদল সুর চড়াতে শুরু করেছে। তবে কি তার আগেই প্রকৃত চিত্রটা সংগ্রহ করে রাখতে চাইছে কেন্দ্রীয় সরকার?

আগামী ২৫শে জুলাই  থেকে রাজ্যের ১৫টি জেলা পরিদর্শন করবে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। মূলত কেন্দ্রীয় প্রকল্পের কাজে কতটা অগ্রগতি হচ্ছে সেটাই খতিয়ে দেখবেন তাঁরা। প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনা ও একশ দিনের প্রকল্পের কাজের অগ্রগতি কতটা হয়েছে, কোথায় সমস্যা রয়েছে সেসবই খতিয়ে দেখতে চাইছেন কেন্দ্রীয় পর্যবেক্ষকরা।

এদিকে বারবারই অভিযোগ তোলা হয় কেন্দ্রীয় বঞ্চনার জেরে ১০০ দিনের কাজের টাকা পাচ্ছেন না বাসিন্দারা। এনিয়ে সম্প্রতি গঙ্গাসাগরে বিক্ষোভের মুখেও পড়েছিলেন আসানসোলের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। সেই রেশ ফুরানোর আগেই রাজ্যে আসছেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। কেন্দ্রীয় প্রতিনিধিদের যাতে সহযোগিতা করা হয় তারই বার্তা এদিন দেওয়া হয়েছে রাজ্যের তরফে। জেলাশাসকদের এব্যাপারে বার্তা দিয়েছে রাজ্যের পঞ্চায়েত সচিব।

সূত্রের খবর, একটি পর্যবেক্ষক দল অন্তত চার থেকে ৬টি গ্রাম পঞ্চায়েত ও দুটি ব্লক পরিদর্শন করবে।প্রকল্পগুলিও ঘুরে দেখবেন তাঁরা। নানা বিষয় নিয়ে তাঁরা জিজ্ঞাসা করতে পারেন। আগামী ২৫ জুলাই থেকে ২২ অগস্ট পর্যন্ত এই পরিদর্শন হবে। তবে এক্ষেত্রে যাতে কোনও সংঘাত না হয় সেটাই নিশ্চিত করতে চাইছে সরকার।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। গ্রামে গ্রামে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে শাসকদল সুর চড়াতে শুরু করেছে। তবে কি তার আগেই প্রকৃত চিত্রটা সংগ্রহ করে রাখতে চাইছে কেন্দ্রীয় সরকার?

বন্ধ করুন