বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হঠাৎ রাজভবনে মুখ্যমন্ত্রী, ধনখড়কে ছবি উপহার দিলেন মমতা
রাজভবনে রাজ্যপালকে ছবি উপহার দিচ্ছেন মমতা। ছবি - রাজভবন কলকাতা।

হঠাৎ রাজভবনে মুখ্যমন্ত্রী, ধনখড়কে ছবি উপহার দিলেন মমতা

  • এদিন বিকেল ৫টা নাগাদ নবান্ন থেকে রাজভবনে যান মমতা। সঙ্গে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ২ জনের মধ্যে দীর্ঘ দেড় ঘণ্টা আলাপচারিতা হয়। এর পর রাজভবন থেকে করা টুইটে জানানো হয়, রাজ্যপালকে নিজে হাতে আঁকা একটি ছবি উপহার দিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যপালের সঙ্গে হঠাৎ সাক্ষাতে তাঁকে ছবি উপহার দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী। এর পর তাঁকে উপহার দেন একটি ছবি। যদিও এব্যাপারে মুখ্যমন্ত্রীর তরফে কিছুই জানানো হয়নি। জানা গিয়েছে রাজ্যপালের টুইটে।

রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্যের পদ থেকে রাজ্যপালকে অপসারণ করে সেই পদে বসেছেন মুখ্যমন্ত্রী। তার বিল আসতে চলেছে বিধানসভার আসন্ন অধিবেশনে। এই ঘটনায় রাজ্য – রাজ্যপাল সংঘাত নতুন শিখরে পৌঁছল বলে যখন মনে করছেন বিশেষজ্ঞরা তখনই সবাইকে অবাক করে দিয়ে রাজ্যপালকে ছবি উপহার দিয়ে এলেন মমতা।

এদিন বিকেল ৫টা নাগাদ নবান্ন থেকে রাজভবনে যান মমতা। সঙ্গে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ২ জনের মধ্যে দীর্ঘ দেড় ঘণ্টা আলাপচারিতা হয়। এর পর রাজভবন থেকে করা টুইটে জানানো হয়, রাজ্যপালকে নিজে হাতে আঁকা একটি ছবি উপহার দিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের দায়িত্বে আসার পর থেকে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক আদায় – কাঁচকলায়। বিভিন্ন বিষয়ে প্রায় রোজই দুপক্ষের সংঘাত লেগে থাকে। তার মধ্যে হঠাৎ মুখ্যমন্ত্রীর এই সৌজন্যে প্রশ্ন উঠছে, বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষের পদ থেকে অপসারণের পর কি রাজ্যপালের মান ভাঙাতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী?

 

বন্ধ করুন