বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুরসভায় করোনাভাইরাসের থাবা, আক্রান্ত মেয়র পারিষদ স্বপন সমাদ্দার
স্বপন সমাদ্দার। (ফাইল ছবি)
স্বপন সমাদ্দার। (ফাইল ছবি)

কলকাতা পুরসভায় করোনাভাইরাসের থাবা, আক্রান্ত মেয়র পারিষদ স্বপন সমাদ্দার

এই অনুষ্ঠানে ছিলেন কলকাতার ১৪৪ জন কাউন্সিলর, একাধিক বিধায়ক, সাংসদ এবং মন্ত্রীরা।

এবার কলকাতা পুরসভায় করোনাভাইরাস থাবা বসাল। এই সংক্রমণে আক্রান্ত হলেন মেয়র পারিষদ স্বপন সমাদ্দার। তিনি মেয়রের শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই শপথ অনুষ্ঠানে উপস্থিত অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বলে সূত্রের খবর। সংক্রমিতের সংখ্যা বৃদ্ধিতে ছড়াচ্ছে আতঙ্ক। আগেই করোনা আক্রান্ত হয়েছেন কলকাতার ৪ নম্বর বরো চেয়ারম্যান সাধনা বসু এবং বিধায়ক তাপস রায়ও।

এই অনুষ্ঠানে ছিলেন কলকাতার ১৪৪ জন কাউন্সিলর, একাধিক বিধায়ক, সাংসদ এবং মন্ত্রীরা। সুতরাং ওই দুই তৃণমূল কংগ্রেস নেতা–নেত্রী করোনা আক্রান্ত হওয়ার খবরে তীব্র আতঙ্ক তৈরি হয়। এখন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ থেকে ২৫ জন কর্মীও। সামনেই নতুন বছর। তাই শহরের রাস্তায় ঢল নামবে সাধারণ মানুষের। তাতে আরও সংক্রমণ ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ওমিক্রন আতঙ্কে সেই ভিড় সামলাতে সতর্ক কলকাতা পুরসভা।

বৃহস্পতিবার দুপুরে রিপোর্ট আসে মেয়র পারিষদ সদস্য স্বপন সমাদ্দার কোভিড পজিটিভ। এদিনই করোনা আক্রান্ত হয়েছেন মেয়রের অফিসের আরও এক কর্মী। সুতরাং মেয়রের অফিসে সংক্রমিতদের সংখ্যা বেড়ে হল দুই। এই ঘটনা ক্রমশ বাড়াচ্ছে ভয়। পুরসভার আরও পাঁচ কর্মীর শরীরে করোনা থাবা বসিয়েছে বলে খবর। গত দু’‌সপ্তাহে কলকাতায় যে হারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে, তা নিয়ে চিঠিতে উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্র।

উল্লেখ্য, দীর্ঘ প্রায় ৮ মাস পর আবার রাজ্যে হাজারের গণ্ডি ছাড়াল করোনার সংক্রমণ। বুধবার পশ্চিমবঙ্গে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,১৫৯ জন। তার মধ্যে কলকাতাতেই একদিনে ৫০০ পার করেছে সংক্রমণ। বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। স্বাস্থ্যদফতর সূত্রে খবর, ওমিক্রন আক্রান্তদের মধ্যে দু’‌জন কলকাতা, একজন হাওড়া এবং আরেকজন উত্তর ২৪ পরগনার (দমদম) বাসিন্দা।

বন্ধ করুন